ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

শোকজের জবাব দিলেন শওকত মাহমুদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
শোকজের জবাব দিলেন শওকত মাহমুদ শওকত মাহমুদ

ঢাকা: দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ এনে বিএনপির দেওয়া কারণ দর্শানো নোটিশের (শোকজ) জবাব দিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ। ৭২ ঘণ্টার মধ্যেই তিনি শোকজের জবাব দিয়েছেন।

 

দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শোকজের জবাবে কী লিখেছেন জানতে চাইলে রিজভী বলেন, সেটা দলীয় গোপন বিষয়। কী লিখেছেন তা বলা যাবে না। তবে তিনি বেধে দেওয়া সময়ের মধ্যেই শোকজের জবাব দিয়েছেন।  

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, বুধবার (১৬ ডিসেম্বর) রাতেই তিনি শওকত মাহমুদের দেওয়া শোকজের জবাব হাতে পেয়েছেন।

গত ১৪ ডিসেম্বর সন্ধ্যায় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের স্বাক্ষরে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাবিরোধী অভিযোগ এনে এ বিষয়ে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না তার জবাব ৭২ ঘণ্টার মধ্যে দলীয় কার্যালয়ে জমা দিতে বলা হয়েছিল নোটিশে।

শওকত মাহমুদ ছাড়াও দলের আরেকজন ভাইস চেয়ারম্যান মেজর (অব.)  হাফিজ উদ্দিনের বিরুদ্ধে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়। তাকে পাঁচদিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

মেজর (অব.) হাফিজ শোকজের জবাব দেবেন কিনা তা জানা যায়নি। তবে আগামী শনিবার (১৯ ডিসেম্বর) এ বিষয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন বলে জানা গেছে।

শওকত মাহমুদকে ২০১৬ সালে বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে দলের ভাইস চেয়ারম্যান করা হয়। এর আগে তিনি দলের চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ছিলেন।

এ সাংবাদিক নেতা জাতীয় প্রেসক্লাবের একাধিকবার সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া বিএনপি-জামায়াতপন্থী সাংবাদিকদের সংগঠন বিএফইউজে ও ডিইউজের নেতৃত্ব দিয়ে থাকেন। বর্তমানে সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক। ১৪ ডিসেম্বর থেকে তার মোবাইল ফোন বন্ধ থাকায় কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।