ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপির একগুচ্ছ কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপির একগুচ্ছ কমিটি

ঢাকা: মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে একগুচ্ছ কমিটি গঠন করেছে বিএনপি।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সুবর্ণজয়ন্তী উদযাপনে গঠিত জাতীয় কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন এসব কমিটি ঘোষণা করেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ২৫টি কমিটি গঠন করেছে বিএনপি। কমিটিগুলো হলো— বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেনকে আহ্বায়ক করে স্মরণিকা কমিটি; স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদকে আহ্বায়ক করে আইনের শাসন ও মানবাধিকার বিষয়ক কমিটি; স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে আহ্বায়ক করে প্রচার কমিটি;  স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল আব্দুল মঈন খানকে আহ্বায়ক করে সেমিনার ও সিম্পোজিয়াম কমিটি; স্থায়ী কমিটির সদস্য সোলিমা রহমানকে আহ্বায়ক করে স্বরচিত কবিতা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতা কমিটি; স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আহ্বায়ক করে মিডিয়া কমিটি; ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানকে আহ্বায়ক করে প্রকাশনা কমিটি; ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তমকে আহ্বায়ক করে মুক্তিযুদ্ধের সম্মাননা কমিটি; ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুকে আহ্বায়ক করে র‌্যালি কমিটি; বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানকে আহ্বায়ক করে সাজসজ্জা, মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্র প্রদর্শনী কমিটি; চেয়ারপারসনের উপদেষ্টা গাজী মাজহারুল আনোয়ারকে আহ্বায়ক করে সাংস্কৃতিক কমিটি; জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. মুস্তাহিদুর রহমানকে আহ্বায়ক করে রচনা প্রতিযোগিতা কমিটি।

এছাড়াও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা লে. কর্নেল (অব.) এম এ লতিফ খানকে আহ্বায়ক করে ক্রীড়া কমিটি; চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকারকে আহ্বায়ক করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সচিবালয় কমিটি এবং চেয়ারপারসনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনারকে আহ্বায়ক করে চিকিৎসা ও সেবা কমিটি গঠন করা হয়েছে।

বিভাগীয় কমিটি
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দীন সরকারকে আহ্বায়ক করে রংপুর বিভাগীয় কমিটি; স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আহ্বায়ক করে ঢাকা বিভাগীয় কমিটি; স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানকে আহ্বায়ক করে ময়মনসিংহ বিভাগীয় কমিটি; স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে আহ্বায়ক করে চট্টগ্রাম বিভাগীয় কমিটি; স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানকে আহ্বায়ক করে বরিশাল বিভাগীয় কমিটি; ভাইস চেয়ারম্যান নিতাই রায়কে আহ্বায়ক করে খুলনা বিভাগীয় কমিটি; ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরীকে আহ্বায়ক করে ফরিদপুর বিভাগীয় কমিটি।

চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুকে আহ্বায়ক করে রাজশাহী বিভাগীর কমিটি; চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরীকে আহ্বায়ক করে কুমিল্লা বিভাগীয় কমিটি এবং সিলেট সিটি মেয়র আরিফুল হককে আহ্বায়ক করে সিলেট বিভাগীয় কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২০
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।