ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপিপ্রার্থীর পক্ষে কাজ করায় বাবা-ছেলেকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
বিএনপিপ্রার্থীর পক্ষে কাজ করায় বাবা-ছেলেকে অব্যাহতি

হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রচারণা সভায় সভাপতিত্ব করায় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আফরোজ মিয়া চৌধুরীকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শুক্রবার (২৫ ডিসেম্বর) দিবাগত রাতে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা বাংলানিউজকে এ তথ্য জানান।

এর আগে বৃহস্পতিবার পৌর আওয়ামী লীগের সভায় তাকে অব্যাহতির সিদ্ধান্ত নেয় হয়। সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পৌর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং বিএনপির প্রচারণায় সভাপতির দায়িত্ব পালনকারী আফরোজ চৌধুরীর ছেলে আনোয়ার হোসেন চৌধুরী কনুকেও অব্যাহতি দেওয়া হয়েছে।

পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী মুজাহিদ আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানার পরিচালনায় বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর চৌধুরী।

এতে জেলা আওয়ামী লীগ নেতা আবুল ফজল, উপজেলা যুবলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিমসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাশ রানা বাংলানিউজকে জানান, নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রতীক বরাদ্দের পরদিন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ছাবির আহমেদ চৌধুরীর ধানের শীষ প্রতীকের প্রচারণা সভা হয়। এতে সভাপতিত্ব করেছিলেন পৌরসভার ৬নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আফরোজ মিয়া চৌধুরী। এ সভার ভিডিওচিত্রও ছড়িয়ে পড়েছে। এছাড়া তার ছেলে এবং পৌর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন চৌধুরী কনুও বিএনপির সাংগঠনিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তাই দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বাবা-ছেলেকে আওয়ামী লীগের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ ব্যাপারে আওয়ামী লীগ থেকে অব্যাহতিপ্রাপ্ত আফরোজ মিয়া চৌধুরী বলেন, বিএনপি মনোনীত প্রার্থী আমার গ্রামের বাসিন্দা। তাই তার সমর্থনে সভায় যেতে হয়েছে। আর গ্রামের কোনো সভা হলেই আমি সভাপতিত্ব করি। সেই ধারাবাহিকতায় ওইদিনের সভায়ও সভাপতিত্ব করেছি।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।