ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নবাবগঞ্জে পুলিশি বাধায় গণসংহতি আন্দোলনের সমাবেশ বানচাল

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
নবাবগঞ্জে পুলিশি বাধায় গণসংহতি আন্দোলনের সমাবেশ বানচাল

ঢাকা: রাজধানীর নবাবগঞ্জে পুলিশি বাধায় গণসংহতি আন্দোলনের সমাবেশ বানচাল হয়ে গেছে। সোমবার (২৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে গণসংহতি আন্দোলনের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, নবাবগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৪৪তম জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা শহীদ মিনারে বিকেল ৩টা থেকে আলোচনা ও সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।  

এ সমাবেশে উপস্থিত হওয়ার কথা ছিল বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর অন্যতম সদস্য বাচ্চু ভূঁইয়াসহ অন্য নেতারা।

সমাবেশের জন্য গত ১২ জানুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছ থেকে লিখিতভাবে অনুমতি নেওয়া হয়। গত ২৪ জানুয়ারি দিনগত রাতে নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা টেলিফোনে সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতাদের আইনশৃঙ্খলা রক্ষার অজুহাতে কর্মসূচি স্থগিত করার কথা বলেন এবং ২৫ জানুয়ারি সকাল থেকেই অনুষ্ঠান স্থলের সামনে পুলিশ মোতায়েন করে কর্মসূচি বন্ধ করতে বাধ্য করা হয়।

গণসংহতি আন্দোলনের পক্ষ থেকে আরও বলা হয়, আমরা মনে করি এটা বর্তমান সরকারের চরম ফ্যাসিবাদী মনোভাবেরই বহিঃপ্রকাশ। এ ভোটবিহীন সরকার মানুষের ন্যূনতম কথা বলা ও মতপ্রকাশের স্বাধীনতা দিতে প্রস্তুত নয়, এ ঘটনার ভেতর দিয়ে তাই প্রমাণিত হলো। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।  

একইসঙ্গে আইনশৃঙ্খলা রক্ষার নামে পুলিশি জুলুম বন্ধ না করা হলে সব রাজনৈতিক গণতান্ত্রিক শক্তিকে সঙ্গে নিয়ে এর দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।