ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

তরুণরা মুক্তিযুদ্ধের আদর্শ বুঝলে দেশ এগিয়ে যাবে: বাদশা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
তরুণরা মুক্তিযুদ্ধের আদর্শ বুঝলে দেশ এগিয়ে যাবে: বাদশা

রাজশাহী: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, তরুণরা মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বুঝলে দেশ আরো এগিয়ে যাবে। এজন্য তরুণদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে উঠতে হবে।

তাহলে মুক্তিযুদ্ধের যে প্রতিশ্রুতি সেটিও পূর্ণতা পাবে।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে রাজশাহীতে বার্ষিক পিস ক্লাবের সম্মেলনে তিনি এ কথা বলেন। রাজশাহী মহানগরের শহীদ এ এইচ এম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে পিস কনসোর্টিয়াম।

অনুষ্ঠানের প্রধান অতিথি ফজলে হোসেন বাদশা বলেন, তরুণরা যদি মুক্তিযুদ্ধের আদর্শকে বুঝে তাহলে বাংলাদেশ আরও সুখী দেশে পরিণত হবে। কিন্তু আমরা আদর্শকে ধারণ করছি না। মুক্তিযুদ্ধের আদর্শের বাইরে গিয়ে কোনো লড়াই হতে পারে না।

জঙ্গিবাদ থেকে যুবসমাজকে দূরে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের মনে রাখতে হবে দেশটা এমনিতেই গঠন হয়নি। মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে লাল-সবুজের এ পতাকা অর্জিত হয়েছে। এ দেশে জঙ্গিবাদের কোনো ঠাঁই নেই।

রাজশাহী-২ আসনের এ সংসদ সদস্য বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন ‘তোমরা দুর্নীতি করো না। ’ তিনি নিজে অর্থকষ্টে থাকতেন। তিনি তিন তিনটে মন্ত্রীর পদ ছেড়ে দিয়ে পার্টির সাধারণ সম্পাদক হয়েছিলেন। তাকে যখন আগরতলা ষড়যন্ত্র মামলায় কারাগারে ঢুকিয়ে দেওয়া হলো তখন আইনগত সহায়তা পাওয়ার মতো অর্থও তার কাছে ছিল না। আমাদের বঙ্গবন্ধুর সেই আদর্শকে ধারণ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ডিন অধ্যাপক আ ন ম ওয়াহেদ, রাজশাহী যুব উন্নয়ন বিভাগের উপ-পরিচালক এ টি এম গোলাম মাহবুব ও বেসরকারি সংস্থা রূপান্তরের নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম খোকন। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিস কনসোর্টিয়ামের পরিচালক শাহাদত হোসেন বাচ্চু।

বেসরকারি সংস্থা বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার নির্বাহী পরিচালক ফয়েজুল্লাহ চৌধুরী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। এর আগে অনুষ্ঠানের বিশেষ অতিথি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ ধর্ম ও জঙ্গিবাদ বিষয়ক একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন। সাংবাদিক আকবারুল হাসান মিল্লাত অনুষ্ঠান পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২১
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।