ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

রাজনীতি

কৃষক লীগ নেতার ক্ষেতে মিললো গাঁজার গাছ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২১
কৃষক লীগ নেতার ক্ষেতে মিললো গাঁজার গাছ!

রাজশাহী: রাজশাহীর বাগমারার বাসুপাড়া ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মাহাবুর রহমানের ক্ষেতে পেঁয়াজের সঙ্গে বেড়ে উঠছিলো বেশ কিছু গাছ। দেখতে গাঁজার গাছের মতো হওয়ায় সন্দেহবশত থানায় খবর দেন স্থানীয় লোকজন।

 

ঘটনাস্থলে গিয়ে ওই ক্ষেত থেকে মোট ২৪ কেজি ওজনের ৫৫টি গাঁজার গাছ জব্দ করে পুলিশ।

সোমবার (৫ এপ্রিল) দিনগত রাতে এ ঘটনা ঘটে বাসুপাড়া ইউনিয়নের খুঁজিপুর গ্রামে। পরে পুলিশ ওই কৃষক লীগ নেতার ছেলে সাগর আহম্মেদকে (১৯) আটক করে। সাগর একটি কলেজের উচ্চমাধ্যমিকের ছাত্র। খবর পেয়ে তার বাবা মাহাবুর রহমান পালিয়ে গেছেন।

মোবাইলফোনে যোগাযোগ করা হলে মাহাবুর দাবি করেন, গাছগুলো গাঁজার কিনা, তা তিনি জানতেন না। তিনি প্রতিপক্ষের ষড়যন্ত্রের শিকার।

স্থানীয় লোকজনের অভিযোগের বরাত দিয়ে বাগমারা থানা পুলিশ জানায়, মাহাবুর নিজের পেঁয়াজক্ষেতে গোপনে ৫৫টি গাঁজার গাছ লাগিয়েছেন। তিনি ও তার ছেলে এগুলোর পরিচর্যা করতেন। সোমবার স্থানীয় লোকজনের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর রাতে খুঁজিপুর গ্রামে অভিযান চালায় পুলিশ। পুলিশ আসার খবর পেয়ে সটকে পড়েন কৃষক লীগের নেতা।

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ বলেন, পুলিশ ওই ক্ষেত থেকে ৫৫টি গাঁজার গাছ উদ্ধার করেছে। থানায় মামলা হয়েছে। আটক সাগরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। অভিযুক্ত মাহাবুরকে আটকের চেষ্টা চলছে।

মাহাবুর রহমানের পদ নিশ্চিত করেছেন উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদ হোসেন। তবে, তিনি পেঁয়াজক্ষেত থেকে গাঁজার গাছ জব্দের ঘটনাটি জানেন না।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।