ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিটি স্ক্যান করতে হাসপাতালে নেওয়া হলো খালেদা জিয়াকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
সিটি স্ক্যান করতে হাসপাতালে নেওয়া হলো খালেদা জিয়াকে ছবি: শাকিল আহমেদ

ঢাকা: করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সিটি স্ক্যান করতে হাসপাতালে নেওয়া হয়েছে। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার এভার কেয়ার হাসপাতালে তার সিটি স্ক্যান করা হবে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত ৯টা ২২ মিনিটে তাকে গুলশানের বাসা থেকে বের করে হাসপাতালের উদ্দেশ্যে নেওয়া হয় বলে বাংলানিউজকে জানান চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। রাত পৌনে দশটায় তার গাড়িবহর হাসপাতালে পৌঁছে।

এর আগে বিকেলে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক জানান, করোনায় আক্রান্ত খালেদা জিয়ার দ্রুত সিটি স্ক্যান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে তখন তিনি বলেননি কখন কোথায় সিটি স্ক্যান করা হবে। পরে জানা যায় রাতেই এভার কেয়ার হাসপাতালে সিটি স্ক্যান করা হবে।
 
গুলশানের বাসা ‘ফিরোজা’য় বিএনপি চেয়ারপারসনকে দেখে আসার পর তার ব্যক্তিগত চিকিৎসক টিমের প্রধান অধ্যাপক এফএম সিদ্দিকী সাংবাদিকদের বলেন, ম্যাডামের আজ সপ্তম দিন। কোভিডের পরিভাষায় ম্যাডাম এখন দ্বিতীয় সপ্তাহে এন্ট্রি হচ্ছেন। আমি আগেও বলেছি যে, কোভিডের প্রথম ও দ্বিতীয় সপ্তাহের মধ্যে একটা পার্থক্য আছে। যত সাবধানতা, যত জটিলতা সেগুলো সাধারণত দ্বিতীয় সপ্তাহে হয়। সেজন্য আমরা আরেকটু সাবধানতা অবলম্বন করতে চাই।
 
তিনি বলেন, ওনার সব পরীক্ষা করা হয়েছে। শুধু সিটি স্ক্যানটা করানো হচ্ছিল না। এছাড়া ওনার আর সব যেমন বায়োকেমিক্যাল প্যারামিটারস, ফিজিক্যাল স্ট্যাটাস, অক্সিজেন স্যাচুরেশন এবং অ্যাপেটাইট, পালস, ব্লাড সার্কুলেশনসহ অন্য সব দিকে উনি আলহামদুলিল্লাহ মোটামুটি ভালো আছে।  

***খালেদার সিটি স্ক্যান রিপোর্টের পর পরবর্তী সিদ্ধান্ত

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।