ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাসায় ফিরেছেন খালেদা জিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০১ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
বাসায় ফিরেছেন খালেদা জিয়া

ঢাকা: করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সিটি স্ক্যান করার পর বাসায় ফিরেছেন।

বৃহস্পতিবার (১৫এপ্রিল) রাত ৯টা ২২মিনিটে গুলশানের বাসা থেকে এভার কেয়ার হাসপাতালের উদ্দেশে রওয়ানা করেন খালেদা জিয়া।

পৌনে দশটার দিকে তাকে বহনকারী গাড়িটি এভার কেয়ার হাসপাতালে প্রবেশ করে। দশটার দিকে তার সিটি স্ক্যান করা হয়। সাড়ে দশটার দিকে তাকে বহন করা গাড়ি বাসার উদ্দেশে রওয়ানা করে এগারোটার কিছু আগে গুলশানের বাসায় পৌছাঁয়।

চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (১৫এপ্রিল) বিকেলে তার চিকিৎসক টিমের প্রধান ডা. এফএম সিদ্দিকী খালেদা জিয়ার বাসায় গিয়ে তার শারিরীক অবস্থা চেক আপ করেন। এরপর বাসার গেটে সাংবাদিকদের বলেন দ্রুতই খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হবে। ওই রিপোর্ট দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে যে তাকে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হবে নাকি হাসপাতালে ভর্তি করা হবে।

গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) তিনি করোনায় আক্রান্ত হন। শনিবার (১০এপ্রিল) করোনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসে। তার আগে তার বাসার কয়েকজন কর্মী করোনায় আক্রান্ত হন। ধারণা করা হচ্ছে বাসার কর্মীদের মাধ্যমেই খালেদা জিয়া করোনায় আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার (১৫এপ্রিল) বিকেলে খালেদা জিয়ার চিকিৎসক এফএম সিদ্দিকী বলেন, ম্যাডামের আজকে সেভেন ডে। কোভিডের পরিভাষায় ম্যাডাম এখন দ্বিতীয় সপ্তাহে এন্ট্রি হচ্ছেন। আমি আগেও বলেছি যে, কোভিডের প্রথম ও দ্বিতীয় সপ্তাহের মধ্যে একটা পার্থক্য আছে। কোভিডের যত সাবধানতা, যত জটিলতা সেগুলো সাধারণত: সেকেন্ড উইকে হয়। সেজন্য আমরা আরেকটু সাবধানতা অবলম্বন করতে চাই। ওনার সব পরীক্ষা করা হয়েছে। শুধু সিটি স্ক্যানটা করানো হচ্ছিল না। আমরা সিদ্ধান্ত নিয়েছি যে,  স্বল্প সময়ের মধ্যেই সিটি স্ক্যানটা করিয়ে ফেলবো। এছাড়া ওনার আর সব যেমন বায়ো কেমিক্যাল প্যারামিটারস, ফিজিক্যাল স্ট্যাটাস, অক্সিজেন স্যাচুরেশন এবং এপেটাইট, পালস, ব্লাড সার্কুলেশন অন্যান্য সব দিকে উনি- আলহামদুলিল্লাহ মোটামুটি ভালো আছেন।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এমএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।