ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

রাজনীতি

খালেদার ঈদ এবার বাসায়, সাক্ষাৎ পাবেন না নেতাকর্মীরা

মহসিন হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
খালেদার ঈদ এবার বাসায়, সাক্ষাৎ পাবেন না নেতাকর্মীরা

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এবারের ঈদ কাটবে গুলশানে নিজের বাসায়। ২১ জুলাই ঈদের দিন নিজের বোন-ভাই ও ভাইয়ের স্ত্রী ছাড়া বাইরের কারও সঙ্গে সাক্ষাৎ হবে না বিএনপি নেত্রীর।

দলীয় নেতাকর্মী ও খালেদা জিয়ার ব্যক্তিগত কর্মীদের সঙ্গে কথা বলে এমনটি জানা গেছে।

সূত্র জানায়, জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দি ছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ২৫ মাস কারাগারে থাকার পর সরকারের নির্বাহী আদেশে ২০২০ সালের ২৫ মার্চ কারামুক্ত হয়ে গুলশানের বাসায় ফেরেন খালেদা জিয়া।  

ওই দুই বছরে চারটি ঈদ কারাগার ও কারা হেফাজতে হাসপাতালে কাটে তার।

কারামুক্তির পর একটি ঈদ বাসায় কাটালেও তখন করোনা পরিস্থিতির কারণে কারও সঙ্গেই দেখা সাক্ষাৎ করেননি সাবেক এই প্রধানমন্ত্রী। চলতি বছরের এপ্রিল মাসের ১০ তারিখ করোনা আক্রান্ত হন তিনি। ২৭ এপ্রিল তাকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেজন্য গত মে ১৪ অনুষ্ঠিত ঈদুল ফিতরের দিন কারও সঙ্গে দেখা হয়নি খালেদা জিয়ার। দীর্ঘ ৫৪ দিন হাসপাতালে থাকার পর গত ১৯ জুন গুলশানের বাসায় ফেরেন তিনি। ২১ জুলাই অনুষ্ঠেয় ঈদুল আজহার দিন গুলশানের নিজ বাসায়ই কাটবে। করোনা সংক্রমণের কারণে এই ঈদেও ভাই-বোন ছাড়া বাইরের কারও সঙ্গে সাক্ষাৎ হবে না তার।

জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) অসুস্থ। করোনা পরিস্থিতিও খারাপ। সবমিলিয়ে ঈদের দিন বাসায়ই কাটাবেন। এদিন ভাই-বোনের সঙ্গে সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দলীয় কোনো নেতা সাক্ষাৎ পাবেন কিনা সেটা বলতে পারছি না।

দলীয় সূত্র জানায়, ১৯ জুলাই করোনা ভ্যাকসিন নেওয়ায় এমনিতেই অসুস্থ খালেদা জিয়ার কারও সঙ্গে সাক্ষাতের সম্ভাবনা কম। তবে বোন সেলিমা ইসলাম, ভাই শামীম ইস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতিমা সাক্ষাৎ করতে পারেন। তাদের সঙ্গে ছেলে মেয়েরাও থাকার সম্ভাবনা রয়েছে।

এছাড়া ঈদের দিন লন্ডনে অবস্থানরত বড় ছেলে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান, ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান সিঁথি ও তার দুই মেয়ের সঙ্গে স্কাইপিতে কথা বলবেন খালেদা জিয়া।  

খালেদা জিয়ার প্রধান নিরাপত্তা কর্মকর্তা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) ফজলে এলাহী আকবর সোমবার (১৯ জুলাই) রাতে বাংলানিউজকে বলেন, ঈদের দিন পরিবারের সদস্যরা চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ করবেন। তবে দলীয় নেতাদের সঙ্গে তার সাক্ষাতের কোনো সিডিউল নেই।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa