ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বগুড়ায় ছাত্রলীগ নেতা হত্যা মামলার প্রধান আসামি কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
বগুড়ায় ছাত্রলীগ নেতা হত্যা মামলার প্রধান আসামি কারাগারে

বগুড়া: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে নিহত বগুড়ায় ছাত্রলীগ নেতা তাকবীর ইসলাম খান (২৭) হত্যা মামলার প্রধান আসামি একই সংগঠনের সরকারি আজিজুল হক কলেজ কমিটির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফকে (২৭) কারাগারে পাঠিয়েছেন আদালত।

প্রায় ৪ মাস পলাতক থাকার পর সোমবার (১৯ জুলাই) বিকেলে রউফকে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়, আভ্যন্তরীণ কোন্দলের জের ধরে চলতি বছর ১১ মার্চ রাতে বগুড়া শহরের সাতমাথায় প্রতিপক্ষ গ্রুপের ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মক আহত হন জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাকবীর ইসলাম খান। গুরুতর আহত তাকবীরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির পর ১৫ মার্চ বিকেল ৩টার দিকে তার মৃত্যু হয়। ওই ঘটনায় নিহত তাকবীরের মা আফরোজা ইসলাম বাদী হয়ে ছাত্রলীগ নেতা আব্দুর রউফকে প্রধান আসামি এবং তার সহযোগী আরও ৬ জনের নাম উল্লেখ করে মোট ২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এছাড়া হত্যাকাণ্ডের একদিন পর ১৭ মার্চ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে অভিযুক্ত আব্দুর রউফককে সংগঠন থেকে বহিস্কারের ঘোষণা দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, তাকবীর নিহত হওয়ার ১০ দিনের মাথায় ছাত্রলীগ নেতা আব্দুর রউফ গত ২৫ মার্চ উচ্চ আদালতে গিয়ে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত তাকে ৬ সপ্তাহের জামিন দেন। তার জামিনের নির্ধারিত মেয়াদ শেষ হলেও করোনা পরিস্থিতির কারণে আদালতের সিদ্ধান্তে সেই সময়সীমা পর্যায়ক্রমে বর্ধিত হয়।

বগুড়ার পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুল মতিন জানান, তাকবীর ইসলাম হত্যা মামলার আসামি আব্দুর রউফ সোমবার জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। দুপুর ৩টার দিকে দুপুরে শুনানি শেষে ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মিসেস হাবিবা মণ্ডল জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তাকবীর হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা সাব ইন্সপেক্টর আব্দুল মালেক জানান, প্রধান আসামি আব্দুর রউফসহ মোট ৬ আসামি বর্তমানে কারাগারে আটক রয়েছেন।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
কেইউএ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।