ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘নির্বাচন নিয়ে আ. লীগের বক্তব্য জনগণ বিশ্বাস করে না’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
‘নির্বাচন নিয়ে আ. লীগের বক্তব্য জনগণ বিশ্বাস করে না’

ঢাকা: ‘আগামী নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না’, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ বক্তব্যের বিষয়ে কথা বলেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।  

মঙ্গলবার (৫ অক্টোবর) বিকেলে পুরানা পল্টনে কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত পর্যালোচনা সভায় তিনি কথা বলেন।

 

তিনি বলেন, গত নির্বাচনের আগেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘আমার ওপর বিশ্বাস রাখুন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে’। কিন্তু নির্বাচনে কী হয়েছে দেশবাসী অবাক বিস্ময়ে দেখেছে। কাজেই নির্বাচন নিয়ে আওয়ামী লীগ নেতাদের বক্তব্য জনগণ আর বিশ্বাস করছে না। তারা নিজেদের বিশ্বাস যোগ্যতা হারিয়েছেন।

মাওলানা ইউনুছ আহমাদ আরও বলেন, আগামী নির্বাচন বিষয়ে সকল রাজনৈতিক দলকে নিয়ে সমঝোতায় পৌঁছাতে হবে। দলীয় সরকারের অধীনে অতীত নির্বাচনের অভিজ্ঞতা কারওরই ভালো নয়। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সব প্রতিদ্বন্দ্বী প্রার্থী যাতে নির্বিঘ্নে মনোনয়নপত্র দাখিল করতে পারে, এ ব্যাপারে প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।  

তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সব জায়গায় প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। তবে বিভিন্ন জায়গায় ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীদের নানাভাবে বাধা দেওয়া হচ্ছে। অথচ নির্বাচন কমিশন এসব অনিয়মের ব্যাপারে সম্পূর্ণ নির্বিকার।

সভায় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও আমিনুল ইসলাম, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বরকত উল্লাহ লতিফ, মাওলানা শোয়াইব হোসেন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা শেখ ফজলুল করীম মারুফ, মাওলানা এবিএম জাকারিয়া, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২২৩ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।