ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নৌকা প্রত্যাশীদের আমলনামা মনোনয়ন বোর্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
নৌকা প্রত্যাশীদের আমলনামা মনোনয়ন বোর্ডে

হবিগঞ্জ: আজমিরীগঞ্জে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের নাম কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পাঠানো হয়েছে।

প্রার্থীদের মধ্যে যারা ভিন্ন রাজনৈতিক দল থেকে এসেছেন অথবা অতীতে বিদ্রোহী প্রার্থী ছিলেন সে বিষয়টিও তালিকায় যুক্ত করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (০৫ অক্টোবর) উপজেলার ৫টি ইউনিয়নে ২৬ জন নৌকা প্রতীক প্রত্যাশীর নাম মনোনয়ন বোর্ডে পাঠানো হয়। এর মধ্যে এক নম্বর সদর ইউনিয়নে ৩ জন, দুই নম্বর বদলপুরে ৭ জন, তিন নম্বর জলসুখায় ৭ জন, চার নম্বর কাকাইলছেও ৫ জন ও পাঁচ নম্বর শিবপাশা ইউনিয়নে ৪ প্রার্থী রয়েছেন।

উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, প্রতিটি ইউনিয়নের দলীয় বর্ধিত সভায় সিদ্ধান্তের আলোকে প্রার্থী তালিকা তৈরি করা হয়েছে। প্রার্থীরা দলের কোন কোন পদে দায়িত্ব পালন করেছেন, অন্য কোন দল থেকে এসেছেন কি-না অথবা অতীতে বিদ্রোহী ছিলেন কি-না এসবের বিবরণী যুক্ত করা হয়েছে তালিকায়। এসব বিবেচনা করে প্রতি ইউনিয়নে একজনকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করবে মনোনয়ন বোর্ড।

সূত্র অনুযায়ী এক নম্বর সদর ইউনিয়নে প্রার্থী তালিকায় রয়েছেন মো. আব্দুল আউয়াল, মো. মোবারুল ও বাবলু রায়। দুই নম্বর বদলপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সুষেনজিৎ চৌধুরী, হীরা লাল দাস, ভাস্কর জ্যোতি দাস, সুত লাল, বাদল চন্দ্র তালুকদার, অসীম কুমার চৌধুরী ও নীল কমল চৌধুরী। তিন নম্বর জলসুখা ইউনিয়নে রোকসানা আক্তার, মো. শাহজাহান মিয়া, মো. শাহরিয়া চৌধুরী, মো. গাজীউর রহমান, ফয়েজ মিয়া, মো. রাহুল খান ও সেবলু মিয়া। চার নম্বর কাকাইলছেও ইউনিয়নে মো. মিসবাহ উদ্দিন ভ্ইূয়া, মো. লাল মিয়া, চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, মোহাম্মদ মুছা মিয়া ও মো. এনামুল হক। পাঁচ নম্বর শিবপাশা ইউনিয়নে মো. তফছির মিয়া, বর্তমান চেয়ারম্যান মো. আলী আমজাদ তালুকদার, মো. খালেদ হোসেন চৌধুরী ও শেখ মো. জাহাঙ্গীর আলম।

এদিকে এক নম্বর সদর ইউনিয়নে তালিকায় প্রথমে থাকা মো. আব্দুল আউয়াল গত নির্বাচনে বিদ্রোহী, তিন নম্বর জলসুখা ইউনিয়নে রোকসানা আক্তার ২০১৪ সনে বিএনপির হয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। শিবপাশা ইউনিয়নে মো. তফছির মিয়া বিএনপি থেকে এসেছেন ও মো. আলী আমজাদ তালুকদার গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ছিলেন বলে তালিকায় উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মিসবাহ উদ্দিন ভূঁইয়ার সঙ্গে মুঠোফোনে যোযোগ করা হলে তিনি কথা বলতে অপারগতা প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।