ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আইনজীবী বাসেত মজুমদারের অবস্থার কিছুটা উন্নতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
আইনজীবী বাসেত মজুমদারের অবস্থার কিছুটা উন্নতি

ঢাকা: রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী আব্দুল বাসেত মজুমদারের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর নেওয়ার চেষ্টা চলছে।

বুধবার (৬ অক্টোবর) আব্দুল বাসেত মজুমদারের ছেলে সাঈদ আহমেদ রাজা বাংলানিউজকে এ কথা জানান।

তিনি বলেন, সর্বশেষ উনার পেছনের মেরুদণ্ডের হাঁড়ের একটা ডিস্ক ডিসপ্লেসমেন্ট হয়ে যায়। প্রায় দুই-আড়াই মাস থেকে উনি খুবই অসুস্থ। তারপর সর্বশেষ ১০-১২ দিন ধরে উনার খাওয়া-দাওয়া বন্ধ ছিল। আমরা ইউনাইটেড হাসপাতালে ভর্তি করিয়েছি। নার্ভে কিছু ভিটামিন এবং ফিজিক্যাল থ্যারাপির পর উনি এখন অল্প অল্প খেতে পারেন। ইমপ্রুভমেন্ট হলো ওইটুকু, একটু সুপ খেতে পারে।

উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেওয়ার চেষ্টা চলছে জানিয়ে সাঈদ আহমেদ রাজা বলেন, দেশের বাইরে নেওয়ার চেষ্টা করছি, দলীয়ভাবেও চেষ্টা করা হচ্ছে। আজকেও বিপ্লব বড়ুয়া দাদা এসেছেন। এসে বলে গেলেন। পররাষ্ট্রমন্ত্রীও চেষ্টা করছেন। সিঙ্গাপুর মনে হয় এই মাসের শেষের দিকে খুলে দিলে আমরা নিয়ে যাব, ইনশাল্লাহ চেষ্টা করব। উনার ওখানকার ডাক্তাররাও অপেক্ষা করছেন যে, কবে উনাকে সেখানে নিতে পারি।  
 
বুধবার অসুস্থ আব্দুল বাসেত মজুমদারকে দেখতে হাসপাতালে যান আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।  তিনি  আবদুল বাসেত মজুমদারের চিকিৎসার খোঁজখবর নেন।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, উনাকে দেশের বাইরে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। করোনার কারণে এখন সিঙ্গাপুর যাওয়া বন্ধ। যদি রোগীদের যাওয়ার অনুমতি দেয়, তাহলে আমরা দ্রুততার সঙ্গে উনাকে পাঠানোর ব্যবস্থা করব।

আব্দুল বাসেত মজুমদার আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য এবং বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের যুগ্ম আহ্বায়ক। এর আগে তিনি বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক এবং সভাপতি হিসেবেও দায়িত্বপালন করেন।

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী আব্দুল বাসেত মজুমদারের জন্ম ১৯৩৮ সালের ১ জানুয়ারি কুমিল্লার লাকসামের শানিচোঁ গ্রামে।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
এমইউএম/জেইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।