ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় একজন নিহত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় একজন নিহত 

রাঙামাটি: রাঙামাটির কাপ্তাই উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে সজিবুর রহমান (৪৫) নামে কাপ্তাই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের এক সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

 

মঙ্গলবার (২৬ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যান্য আহতরা উপজেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে আহতদের নাম, ঠিকানা কিছুই জানা যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে,  মঙ্গলবার দিনগত মধ্যরাতে কাপ্তাই ইউনিয়নের নতুন বাজার এলাকায় কাপ্তাই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী প্রকৌশলী আব্দুল লতিফের সঙ্গে একই ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং ইউপি নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন বঞ্চিত মহিউদ্দীন পাটোয়ারী বাদলের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ৫ নম্বর ওয়ার্ডের বর্তমান কমিশনার সজিবুর রহমান ঘটনাস্থলে মারা যান। তবে সংঘর্ষের সূত্রপাত সম্পর্কে পুলিশ এবং স্থানীয়রা বিস্তারিত জানাতে পারেনি। বর্তমানে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আইন শৃঙ্খলা বাহিনী পুরো এলাকা ঘিরে রেখেছে।

কাপ্তাই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ ঘটনার সত্যতা নিশ্চিত করলেও ঘটনার বিস্তারিত জানাননি।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দীন ইউপি সদস্যর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করলেও ঘটনার পূর্ণাঙ্গ তথ্য জানাতে পারিনি।

এর আগে চলতি বছরের ১৬ অক্টোবর দিনগত রাতে একদল সন্ত্রাসী কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও একই  ইউনিয়ন আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী নেথোয়াই মারমাকে (৬০) আগাপাড়া এলাকায় তার নিজ বাড়িতে ঢুকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়।  

এ হত্যার ঘটনায় আওয়ামী লীগ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) সন্তু গ্রুপের সশস্ত্র দলকে দায়ী করছে।

বাংলাদেশ সময়: ০৮১৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa