ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হাসান আজিজুল হকের মৃত্যুতে ফখরুলের শোক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
হাসান আজিজুল হকের মৃত্যুতে ফখরুলের শোক

ঢাকা: প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৬ নভেম্বর) এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, হাসান আজিজুল হক কেবলমাত্র একজন প্রখ্যাত কথাসাহিত্যিকই ছিলেন না, তিনি ছিলেন প্রগতিশীল চিন্তা ও আন্দোলনের অন্যতম পথিকৃত।

হাসান আজিজুল হকের মৃত্যুতে দেশ সত্যিকারের একজন বরেণ্য সাহিত্যিককে হারালো, যার অভাব সহজে পূরণ হবার নয় বলে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তার উপন্যাসে অন্যায়, অবিচার ও জনসমাজে বিদ্যমান নানা অভিঘাতের তীব্র প্রতিফলন দেখা যায়। তার লেখনি শাণিত ও মনণঋদ্ধ। পৃথিবী থেকে তার চিরবিদায় বাংলাসাহিত্যের জন্য এক বড় ধরনের ক্ষতি। ব্যক্তিজীবনে আন্তরিক, সজ্জন ও বিনয়ী হাসান আজিজুল হকের মৃত্যুতে তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের মতো আমিও গভীরভাবে সমব্যাথী।

খ্যাতিমান কথাসাহিত্যিক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক হাসান আজিজুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ও রাকসুর সাবেক ভিপি রুহুল কবির রিজভী। তিনি বলেন, তিনি যে রাজনৈতিক মতবাদেই বিশ্বাসী হোন না কেন, শিক্ষক হিসেবে ছিলেন ছাত্রবৎসল, সর্বজনীন ও দলমতের ঊর্ধ্বে। কথাসাহিত্যিক, ঔপন্যাসিক, প্রাবন্ধিক ও কলামিস্ট হিসেবে তার অবদান বাংলা ভাষাকে একটি বিশেষ মাত্রা দিয়েছে। তার মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।