ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কার খিচুড়ি গেল কার পাতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
কার খিচুড়ি গেল কার পাতে

বরিশাল: চলছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এরইমধ্যে এক প্রার্থীর পক্ষ থেকে খিচুড়ি-মাংসের আয়োজন করা হয়।

ধর্মানুযায়ী রয়েছে আলাদাভাবে খাবারের ব্যবস্থা। তবে সেই ব্যবস্থার কথা জানতে পারেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মী ও সমর্থকরা। তারা সঙ্গে সঙ্গে বিষয়টি নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা কর্মকর্তা ও স্থানীয় প্রশাসনকে জানিয়ে দেন।

আর মুহূর্তেই বাধা হয়ে দাড়ায় স্থানীয় প্রশাসন। রান্না করা খাবারগুলো নেতাকর্মী ও সমর্থকদের খাওয়ার সুযোগ না হলেও সেগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

গতরাতে বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের রামপট্টি এলাকায় এ ঘটনার পর বুধবার (১৭ নভেম্বর) দিনব্যাপী ওই এলাকায় এ নিয়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়।

স্থানীয়রা জানান, আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান সরোয়ার মাহমুদের অনুসারীদের জন্য এমন আয়োজন করা হয়। তবে খবর পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অভিযানের বিষয়টি টের পেয়ে সোহাগসহ তার নির্বাচনি কর্মী ও সমর্থকরা সেখান থেকে পালিয়ে যান। পরে ভ্রাম্যমাণ আদালত রান্না হওয়া খাবার জব্দ করে। এরপর গরুর মাংস দিয়ে রান্না করা খিচুড়ি চারটি মাদ্রাসা ও এতিমখানার ছাত্রদের মধ্যে বিতরণ করা হয়।  

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান জানান, মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে আনারস প্রতীকের প্রার্থী সরোয়ার মাহমুদ ভূরিভোজের আয়োজন করেন। খবর পেয়ে আমরা সেখানে গিয়ে দেখি খিচুড়ি রান্না করা হয়েছে। আমাদের দেখেই নেতাকর্মীরা পালিয়ে যান। পরে সেখান থেকে খিচুড়ি নিয়ে এতিমখানায় বিতরণ করা হয়।

মিজানুর রহমান বলেন, ওই প্রার্থীকে সতর্ক করা হয়েছে যেন আচরণবিধি ভঙ্গ না করেন। সেই সঙ্গে সকল প্রার্থীর প্রতি আহ্বান তারা যেন আচরণবিধি মেনে নির্বাচনে অংশ নেন। অন্যথায় তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নে ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।