ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

রাজনীতি

‘খালেদা জিয়াকে চিকিৎসার সুযোগ দিন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
‘খালেদা জিয়াকে চিকিৎসার সুযোগ দিন’

ঢাকা: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের সভাপতি আবদুল করিম আব্বাসী ও মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেছেন, ‘দেশে নারী অধিকার ও নারী নেতৃত্বের অন্যতম পুরোধা, গণতান্ত্রিক আন্দোলনের নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। ‘মাল্টিফাংশনাল’ অসুস্থতা নিয়ে তিনি রাষ্ট্রীয় অবহেলায় সুচিকিৎসার অভাবে মৃত্যুর প্রহর গুনছেন।

তারা অবিলম্বে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী বিদেশে উন্নত চিকিৎসাকেন্দ্রে সুচিকিৎসা গ্রহণের সুযোগ দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। ’

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকালে দলের দপ্তর সম্পাদক শামীম আহাম্মদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এলডিপি সভাপতি ও মহাসচিব এসব কথা বলেন।

বিবৃতিতে তারা উল্লেখ করেন, খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধারে নিজেকে উৎসর্গ করেছেন। তিনি শুধু তিনবারের সাবেক প্রধানমন্ত্রীই নন বীর মুক্তিযোদ্ধা, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের সহধর্মিনী। তিনি দীর্ঘদিন ধরে জটিল রোগে আক্রান্ত। এক রায়ে তাকে কারাবন্দী রেখে তার চিকিৎসায় অবহেলা করা হয়েছে।

বিবৃতিতে তারা আরও বলেন, ‘আজ সংবাদপত্রগুলোতে এসেছে- খালেদা জিয়া বিভিন্ন রোগে আক্রান্ত। অবিলম্বে তার উন্নত চিকিৎসাকেন্দ্রে চিকিৎসা প্রয়োজন। যেসব রোগের সুচিকিৎসা চিকিৎসক ডেকে নিয়ে করা সম্ভব নয়। দেশের একজন সাবেক প্রধানমন্ত্রীকে যেভাবে সুচিকিৎসা বঞ্চিত করা হচ্ছে, দেশের জনগণ নীরবে তা সহ্য করবে না। ’

‘স্বৈরশাসনের কবল থেকে দেশকে গণতান্ত্রিক পথে পরিচালিত করার নেত্রী খালেদা জিয়ার সঙ্গে সরকারের বিরূপ অমানবিক আচরণের জবাব দেশের মানুষ কঠোরভাবেই দেবে’ উল্লেখ করে বিবৃতিতে তারা আরও বলেন, ‘২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে নেওয়ার পর থেকে সুচিকিৎসার অভাবে ধুঁকে-ধুঁকে মরছেন খালেদা জিয়া। গণতন্ত্রের বাতিঘরের এই সংগ্রাম কোনো দিন বৃথা যাবে না, বৃথা যাওয়ার নয়। ’

২০ দলীয় জোটের নেতৃত্বদানকারী বিএনপির প্রতি আহ্বান জানিয়ে এলডিপি একাংশের দুই শীর্ষনেতা আরও বলেন, ‘মহান সৃষ্টিকর্তার কাছে দেশবাসী প্রার্থনা করছেন। প্রার্থনা করছেন লাখ-লাখ অনুসারী, নেতাকর্মী। সাবেক প্রধানমন্ত্রীকে সুচিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে বিএনপিকে আরও কার্যকর, শক্তিশালী ভূমিকা গ্রহণ করতে হবে। আবেদন-নিবেদন নয়, কঠোর কর্মসূচির মধ্য দিয়ে খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করার সংগ্রাম শুরু করুন।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa