ঢাকা, মঙ্গলবার, ১৪ চৈত্র ১৪২৯, ২৮ মার্চ ২০২৩, ০৫ রমজান ১৪৪৪

রাজনীতি

নরসিংদীতে বিএনপির শতাধিক নেতাকর্মী অবরুদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
নরসিংদীতে বিএনপির শতাধিক নেতাকর্মী অবরুদ্ধ

নরসিংদী: নরসিংদী জেলা বিএনপি কার্যালয়ে দলীয় কয়েকশ’ নেতাকর্মীকে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে এখন পর্যন্ত (রাত ৯টায়) পুলিশ দলীয় কার্যালয় অবরুদ্ধ করে রেখেছেন বলে দাবি করছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন।

অন্যদিকে,  অবরুদ্ধের বিষয়টি অস্বীকার করছে পুলিশ।

সরেজমিন ঘুরে দেখা যায়, নরসিংদী সদর উপজেলার চিনিশপুর এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ের গেইটের সামনে অবস্থান নিয়েছে পুলিশ। অন্যদিকে কার্যালয়ের ভেতরে কর্মীরা দাঁড়িয়ে রয়েছেন। তবে, কার্যালয়ের গেটে কোনো তালা দেখা যায়নি।  

বিএনপি নেতাকর্মীরা জানান, সোমবার বিকেলে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে সমাবেশ ছিল। সন্ধ্যার দিকে পুলিশ কার্যালয়ের আশেপাশে ঘেরাও করে। গেট দিয়ে কেউ বের হলেই পুলিশ আটক করে অভিযোগ করেন তারা।

বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন বলেন, আমিসহ দলীয় কার্যালয়ের ভেতরে কয়েকশ’ নেতাকর্মী অবরুদ্ধ আছি।  বের হলেই নেতাকর্মীদের আটক করা হচ্ছে। এখন পর্যন্ত কয়েক জনকে আটক করেছে পুলিশ। বের হলে আটক বা গ্রেফতার হবে এ ভয়ে কেউ কার্যালয়ের ভেতরে থেকে বের হচ্ছে না।

তিনি বলেন, ভেতরে যেসব নেতাকর্মীরা রয়েছেন তারা সবাই মামলার জামিনে রয়েছেন। কারো বিরুদ্ধে কোনো গ্রেফতারি পরোয়ানা নেই। তারপর  ও আমাদের হয়রানি করা হচ্ছে।  

তবে নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম জানান, বিএনপির নেতাকর্মীরা নিজরাই অবরুদ্ধ হয়ে রয়েছেন। পুলিশ তাদের কিছুই করেনি। এখন তারা অবরুদ্ধ হয়ে থাকলে পুলিশ কি করবে। আমরা মূলত অনেক লোকজন জড়ো হওয়ার কারণে উদ্ভুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ বিএনপি কার্যালয় এলাকায় অবস্থান করছে। যেন অপ্রীতিকর কোনো পরিস্থিতি না হয়।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa