ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নৌকায় ভোট না দিলে কেন্দ্রে যেতে মানা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
নৌকায় ভোট না দিলে কেন্দ্রে যেতে মানা!

রাজশাহী: নৌকা মার্কায় ভোট না দিলে ভোটকেন্দ্রে যেতে নিষেধ করেছেন রাজশাহীর মোহনপুর উপজেলার মৌগাছি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান আল আমিন হোসেন বিশ্বাস।  

রিটার্নিং কর্মকর্তা বরাবর এমন অভিযোগ দিয়েছেন সাবেক ইউপি চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী আবুল হোসেন খাঁন।

অভিযোগ পেয়ে রিটার্নিং কর্মকর্তা নৌকার প্রার্থীকে শোকজ করেছেন।  

সোমবার (২২ নভেম্বর) বিকেলে রাজশাহী মহানগরীর নিউমার্কেটে একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী আবুল হোসেন খাঁন।

সংবাদ সম্মেলনে তিনি গত ১৯ নভেম্বর বেড়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত নৌকার প্রার্থী আল আমিন হোসেন বিশ্বাসের নির্বাচনী সমাবেশের একটি ভিডিও ফুটেজ দেখান। ফুটেজে দেখা যায়, আল-আমিন বিশ্বাস বলছেন- বিএনপি ভোটে নাই। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে নৌকা মার্কায় ভোট দিতে হবে। বিএনপির যেখানে অংশগ্রহণ নাই, সেখানে স্বতন্ত্র প্রার্থীর কোনো দাম আছে? তাই আমি বিএনপির ভাইদের বলতে চাই, যদি নৌকায় ভোট দিতে কষ্ট হয়, মাঠে আসবেন না। আসার দরকার নাই। আওয়ামী লীগ সরকার জানে, এমপি আয়েন উদ্দিন (রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য) জানে ভোট কিভাবে করতে হয়।

সংবাদ সস্মেলনে আবুল হোসেন খাঁন বলেন, ভোট নিয়ে এ পর্যন্ত প্রশাসনের অবস্থান ভাল। কিন্তু নৌকার প্রার্থীর সমর্থকেরা তার সমর্থকদের হুমকি-ধামকি দিচ্ছেন। প্রচার চালাতে দেওয়া হচ্ছে না। সবশেষ রোববার (২১ নভেম্বর) তার মেয়ে এবং পূত্রবধূ প্রচারণায় বের হলে তাদের বাড়ি ফিরতে বাধ্য করেছেন নৌকার প্রার্থীরা। আর ভোটারদের যেতে বারণ করার বিষয়ে তিনি জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে নৌকা প্রতীকের প্রার্থী আল আমিন বিশ্বাস বলেন, আমার এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে আমি কথাগুলো বলেছি। তারা যদি নৌকায় ভোট না দেন তাহলে তাদের ভোট কেন্দ্রে যাওয়ার দরকার নেই- এমনটা বলেছি। কাউকে নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে না। ভোটের পরিবেশ খুব সুন্দর বলে দাবি করেন তিনি।

মৌগাছি ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. রোকনুজ্জামান তালুকদার বলেন, ভিডিও ফুটেজ আমি দেখেছি। অভিযোগের ভিত্তিতে নৌকার প্রার্থীকে শোকজ করা হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে। সোমবার সকালেই তিনি শোকজের কপি নিয়ে গেছেন। তার লিখিত ব্যাখা পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান- এই নির্বাচন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
এসএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।