ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘সরকারি দলের নেতাদের প্রশ্রয়ে চলছে লাগামহীন দুর্নীতি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
‘সরকারি দলের নেতাদের প্রশ্রয়ে চলছে লাগামহীন দুর্নীতি’

ঢাকা: ‘দেশ আজ রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে ক্রান্তিকাল অতিক্রম করছে। সমাজের সর্বস্তরে মানুষের মধ্যে চরম অস্থিরতা বিরাজ করছে।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির কারণে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। সরকারি দলের নেতাদের আশ্রয়-প্রশ্রয়ে চলছে লাগামহীন দুর্নীতি। নির্বাচনের নামে বিরোধী প্রার্থীদের নির্যাতন, দমন, নিপীড়ন ও ভোট কেন্দ্র দখলের মহাউৎসব চলছে। ’

সোমবার (২২ নভেম্বর) বিকেলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে সাবেক সংসদ সদস্য, গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক ও জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু এ কথা বলেন। সম্মেলনে সভাপতিত্ব করেন হাবিবুর রহমান বুলু।

মন্টু বলেন, সরকারি অফিস আদালতে চলছে ঘুষ দুর্নীতির মহোৎসব। শিক্ষিত যুব সমাজে বেকারত্ব দিন দিন বাড়ছে। নতুন কর্মসংস্থানের কোনো পরিকল্পিত উদ্যোগ নেই। এই অবস্থা থেকে দেশবাসী মুক্তি চায়। আসুন আমরা নেতা নির্ভর নয়, কর্মী নির্ভর আদর্শীক রাজনীতি গড়ে তুলি। ঐক্যবদ্ধভাবে এই অবস্থার বিরুদ্ধে রুখে দাঁড়াই।  

তিনি আরও বলেন, বিএনপির চেয়াপারসন খালেদা জিয়াকে মানবিক কারণে বিদেশে সুচিকিৎসার সুযোগ দেওয়া হোক।

কর্মী সম্মেলনে রওশন ইয়াজদানীকে সমন্বয়কারী, হাবিবুর রহমান বুলুকে আহ্বায়ক ও মো. তাইজুল ইসলামকে সদস্য সচিব করে ৪১ সদস্য বিশিষ্ট গণফোরাম ঢাকা মহানগর দক্ষিণের কমিটি গঠন করা হয়।

সভায় আরও বক্তব্য দেন, স্টিয়ারিং কমিটির অন্যতম সদস্য অ্যাডভোকেট মহসীন রশিদ, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, আইয়ুব খান ফারুক, লতিফুল বারী হামিম, রওশন ইয়াজদানী, যুবনেতা মো. নাসির হোসেন, মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্রনেতা ইসমাইল হোসেন সম্রাট, কামাল উদ্দিন সুমন, শেখ শহিদুল ইসলাম, ইমাম হোসেন, মো. তানভীর, মমতাজ বেগম, আনোয়ার হোসেন, মো. সোহেল, মো. জাহিদ, মো. খলিল, জজ মিয়া, ডা. সেলিম, মো. অয়ন প্রমুখ।

সম্মেলনের অনুষ্ঠান সঞ্চালনা করেন মহানগর গণফোরাম নেতা মো. তাইজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
এমএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।