ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নীলফামারীতে বিদ্রোহী প্রার্থী হয়ে যুবলীগের পদ হারালেন বুলেট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
নীলফামারীতে বিদ্রোহী প্রার্থী হয়ে যুবলীগের পদ হারালেন বুলেট

নীলফামারী: নীলফামারী পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে নীলফামারী জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান জুয়েলকে।  

আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত চিঠিতে সোমবার (২২ নভেম্বর) রাতে বিষয়টি জানা যায়।

এতে বলা হয়, নীলফামারী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেওয়া দলীয় শৃঙ্খলা লঙ্ঘন ও গঠনতন্ত্র পরিপন্থী কাজ। এনিয়ে গত ১৭ নভেম্বর কারণ দর্শানো নোটিশ দিয়ে তাকে তিন কার্যদিবসের মধ্যে জবাব দাখিল করতে বলা হয়। কিন্তু যথাযথ জবাব না পাওয়ায় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে নীলফামারী জেলা শাখার সাংগঠনিক সম্পাদকের পদ থেকে নুরুজ্জামান বুলেটকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হলো।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ১৩ নভেম্বর নীলফামারী জেলা যুবলীগের বর্ধিত সভায় বিদ্রোহী প্রার্থী হওয়ায় নুরুজ্জামান বুলেটকে বহিষ্কারের পক্ষে মত দেন নেতাকর্মীরা। বিষয়টি কেন্দ্রীয় কমিটিতে লিখিতভাবে জানানো হয় এবং কেন্দ্র থেকে তাকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়।

নীলফামারী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নৌকা প্রতীকে নির্বাচন করছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র দেওয়ান কামাল আহমেদ। একই পদে বিদ্রোহী প্রার্থী হিসেবে লড়ছেন জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান বুলেট। এ পৌরসভায় আগামী ২৮ নভেম্বর ভোট হবে ইভিএমে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।