ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

খুলনায় বিএনপির সমাবেশ, চারদিক থেকে আসছে মিছিল আর মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
খুলনায় বিএনপির সমাবেশ, চারদিক থেকে আসছে মিছিল আর মিছিল ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি রকিবুল ইসলাম বকুলের নেতৃত্বে মিছিল

খুলনা: দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে খুলনায় বিএনপির সমাবেশ চলছে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (৩০ নভেম্বর) বেলা ৩টায় মহানগরীর কেডি ঘোষ রোড়ে দলীয় কার্যালয়ের সামনে বিভাগীয় এ সমাবেশের আয়োজন করেছে খুলনা জেলা ও মহানগর বিএনপি।

খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে স্লোগান দিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন। যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, শ্রমিকদল, মহিলা দলসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন।

মিছিলে যোগ দিতে দুপুরের আগেই নগরীর ফেরিঘাট মোড়ে জমায়েত হতে থাকেন নেতাকর্মীরা। খুলনা মহানগর ও জেলা, নগরীর খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানা বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, শ্রমিক দল, জাসাসের ব্যানারে হাজার হাজার নেতাকর্মী একত্রিত হন সেখানে। ছিলেন মহানগরের বাইরে রূপসা, দিঘলিয়া, তেরখাদা, বটিয়াঘাটা, দাকোপ, ডুমুরিয়া, ফুলতলা, কয়রা, পাইকগাছা উপজেলা থেকে আসা হাজারো নেতাকর্মীও। সব মিছিলের নেতাকর্মীদের একত্রিত করে দুপুর দেড়টার দিকে সমাবেশস্থলের উদ্দেশ্যে রওনা হন। এ সময় খুলনা মহানগর ও জেলা বিএনপি এবং সব অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষস্থানীয় নেতরা উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় বিএনপি নেতা খুলনা-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি রকিবুল ইসলাম বকুলের নেতৃত্বে মিছিল নিয়ে সমাবেশে আসেন অনেক নেতাকর্মী। মিছিল থেকে অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দেওয়ার শ্লোগান ওঠে। তারা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার ফিরিয়ে দেয়ার দাবি জানান।

এদিকে সমাবেশে একে একে অতিথিরা বক্তব্য দিচ্ছেন করছেন। সমাবেশে সভাপতিত্ব করছেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। প্রধান অতিথি রয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি দলের ভাইস চেয়ারম্যান অ্যাড. নিতাই চন্দ্র রায় ও চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য মশিউর রহমান।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa