ঢাকা, শনিবার, ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারি ২০২২, ২৫ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, আ'লীগ নেতা বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, আ'লীগ নেতা বহিষ্কার

বগুড়া: বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় বগুড়ার শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়াকে দল থেকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেসঙ্গে দলে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়েছে।

বুধবার (০১ ডিসেম্বর) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম পোদ্দার ববি।

জানা যায়, সম্প্রতি হয়ে যাওয়া শেরপুর উপজেলার নয় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়ার বক্তব্যের একটি অডিও-ভিডিও ভাইরাল হয়। এতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং কেন্দ্রীয় নেতাদের সম্পর্কে কটূক্তিপূর্ণ মন্তব্য করেন।  

বিষয়টি নিয়ে মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় উপজেলা কমিটির কার্যনির্বাহী কমিটির সভা ডাকা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ৪৯ জন সদস্য অংশ নেন। তাদের সবার মতামতের ভিত্তিতে আহসান হাবিব আম্বীয়ার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় দলীয় সম্পাদক ও প্রাথমিক সদস্যপদ থেকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরইমধ্যে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় নেওয়া এই সিদ্ধান্ত জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

বঙ্গবন্ধু ও দলীয় প্রধানকে নিয়ে কটূক্তি করায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা ওই আ.লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করার দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ, মহাসড়ক অবরোধ ও কুশপুত্তলিকা দাহ করেন। একপর্যায়ে দলীয় নেতাকর্মীদের আন্দোলন ও দাবির মুখে শনিবার (২৮ নভেম্বর) রাতে আহসান হাবিব আম্বীয়া নিজেই দলীয় পদ থেকে পদত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa