ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

‘ধর্ম নিয়ে ব্যবসা করতে দেবো না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
‘ধর্ম নিয়ে ব্যবসা করতে দেবো না’

জামালপুর: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, আমরা ধর্ম নিয়ে ব্যবসা করতে দেবো না। যারা ধর্ম নিয়ে রাজনীতি করতে চায়, ধর্ম নিয়ে ব্যবসা করতে চায় তাদের রুখে দিতে হবে।

শনিবার (০৪ ডিসেম্বর) দুপুরে কামালপুর মুক্ত দিবস উপলক্ষে কামালপুর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ একটি অসম্প্রদায়িক দেশ, এখানে সকল ধর্মের মানুষ বাস করে। এদেশের মুক্তিযুদ্ধে শুধু মুসুলমানরাই অংশ নেয়নি, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান সকল ধর্মের মানুষ অংশ নিয়েছে। তাই এ দেশ কোন ধর্মীয় গোষ্টির কাছে জিম্মি হতে পারে না।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি।

বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ ও বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতি ফোরামের যৌথ উদ্যোগে আয়োজিত মুক্তিযোদ্ধা মিলন মেলায় সভাপতিত্ব করেন ক্লাইমেট ভালনারেবল ফোরামের বিশেষ দূত ও বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক সিনিয়র সচিব জামালপুর উন্নয়ন কমিটি আহ্বায়ক ড. জাফর উদ্দীন ও বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের নির্বাহী সভাপতি মো. আব্দুল সামাদ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- জামালপুর-১ আসনের এমপি ও সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এমপি। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa