ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

খালেদা জিয়া মুমূর্ষু অবস্থায় রয়েছেন: সালাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
খালেদা জিয়া মুমূর্ষু অবস্থায় রয়েছেন: সালাম

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম বলেছেন, গুরুতর অসুস্থ দেশনেত্রী খালেদা জিয়া এখন হাসপাতালের বিছানায় মুমূর্ষু অবস্থায় রয়েছেন। অবিলম্বে সুচিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠাতে সরকারের গড়িমসি এদেশের জনগণ সহ্য করবে না।

সাংগঠনিক পুনর্গঠন কার্যক্রমের অংশ হিসেবে শনিবার (৪ ডিসেম্বর) বিকেলে শাহজাহানপুর থানার ১১ ও ১২ নম্বর ওয়ার্ড বিএনপির কর্মীসভায় তিনি এ কথা বলেন।  

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাসের বাসভবনে এ কর্মীসভা অনুষ্ঠিত হয়।

সালাম বলেন, বর্তমান আওয়ামী সরকার প্রতিহিংসাপরায়ণ সরকার। তাদের মধ্যে মানবিকতাবোধ নেই বলেই দেশনেত্রী খালেদা জিয়ার জীবন বাঁচাতে বিদেশে পাঠানোর কোনো উদ্যোগ গ্রহণ করছে না। দেশনেত্রীকে মুক্তি দিয়ে সুচিকিৎসার জন্য অবিলম্বে বিদেশ পাঠাতে সরকারকে বাধ্য করার জন্য জনগণকে সঙ্গে নিয়ে জাতীয়তাবাদী শক্তি এখন ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার প্রস্তুতি নিচ্ছে। দেশনেত্রীর জীবন বাঁচাতে বিএনপি নেতাকর্মীরা যে কোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, দেশনেত্রীর চিকিৎসা নিয়ে ঘৃণ্য রাজনীতিতে মেতে উঠেছে বর্তমান অবৈধ আওয়ামী লীগ সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাথায় একটাই চিন্তা, তাহলো খালেদা জিয়া বেঁচে থাকলে আওয়ামী অবৈধ দেশ শাসন দীর্ঘ স্থায়ী করা যাবে না। তাই তিনি দেশনেত্রী খালেদা জিয়াকে পথের কাঁটা ভাবছেন। কিন্তু বাংলাদেশের জনগণ দেশনেত্রীর জীবন নিয়ে ছিনিমিনি খেলতে দেবে না। বিএনপি নেতাকর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে খালেদা জিয়ার মুক্তি ও তাকে বিদেশে পাঠাতে সরকারকে বাধ্য করে ছাড়বে।

সাংগঠনিক টিম-১ এর প্রধান ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীর সভাপতিত্বে কর্মীসভায় আরও বক্তব্য রাখেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক এস কে সিকান্দার কাদির, সদস্য লোকমান হোসেন ফকির, এস এম আব্বাস, কাউন্সিলর শামসুল হুদা কাজল, ফজলে হোসেন রুবাইয়াত পাপ্পুসহ ঢাকা মহানগর দক্ষিণ ও স্থানীয় নেতারা।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক কার্যক্রমকে জোরদার করার লক্ষ্যে চলছে বিভিন্ন ওয়ার্ড কমিটির পুনর্গঠন প্রক্রিয়া। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে গঠিত আটটি সাংগঠনিক টিম এ পুনর্গঠন প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন মহানগর দক্ষিণের দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু।

তিনি জানান, এ পর্যন্ত প্রায় ৪০টির অধিক ওয়ার্ডে কর্মীসভা সম্পন্ন হয়েছে। তবে কিছু কিছু ওয়ার্ডে প্রশাসনিক বাধার মুখে কর্মীসভা করা সম্ভব হয়নি। এ বিশাল কর্মযজ্ঞে প্রাণচাঞ্চল্য ফিরে পেয়েছে মহানগর বিএনপি কার্যালয়। প্রতিদিন বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতাকর্মীদের পদভারে মুখরিত হচ্ছে নয়াপল্টন কার্যালয়টি।

আরও পড়ুন...
** অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে পাঠান

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa