ঢাকা, বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

‘তৈমূরের পরাজয় ইভিএম কারসাজির ফসল’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
‘তৈমূরের পরাজয় ইভিএম কারসাজির ফসল’

ঢাকা: জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেছেন, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে জনগণের পরাজয় হয়নি, সরকারের নীতি-নৈতিকতার পরাজয় হয়েছে। তৈমুর আলমের পরাজয় ইভিএমের কারসাজির ফসল।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সাবেক মন্ত্রী জামাল হায়দার বলেন, সরকার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএমের মাধ্যমে ডিজিটাল কারসাজির জন্যই নারায়ণগঞ্জে ইভিএমের মডেল হিসেবে কাজ করেছে। তারা ২০১৪ সালে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় একদলীয় সংসদ গঠন ও ২০১৮ সালে দিনের ভোট রাতে ডাকাতি করে ক্ষমতায় টিকে আছে। জনগণের ভোটে নির্বাচিত না হওয়া এমপি-মন্ত্রীদের সচিবালয়ের পিয়নরাও মুল্যহীন আখ্যা দিচ্ছে। খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা তার সাংবিধানিক অধিকার। দেশে আইনের শাসন না থাকায় তিনি ন্যায়বিচার থেকে বঞ্চিত। সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

সভাপতির বক্তব্যে মোস্তাফিজুর রহমান ইরান বলেন, আমাদের দুর্ভাগ্য যে, দেশে ধর্ষণ মামলার প্রধান আসামি তুফান সরকারের জামিন হয়, খুন-গুমের আসামির জামিন হয় কিন্তু তিনবারের সফল প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মিথ্যা ও হয়রানিমূলক মামলায় জামিন হয় না। দেশে আইনের শাসন নেই, বিচার বিভাগের স্বাধীনতা নেই, জনগণের ভোটাধিকার হরণ করা হয়েছে। অথচ ভোটাধিকার হরণকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের সামনে মিথ্যাচার করছে।

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন ২০ দলীয় জোটের বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, মুসলিম লীগ-বিএমএল মহাসচিব অ্যাডভোকেট জুলফিকার বুলবুল চৌধুরী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ নুরুল ইসলাম, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, ইসলামী ঐক্যজোটের যুগ্ম-মহাসচিব মাওলানা শওকত আমিনী, জমিয়তে ওলামায়ে ইসলামের অর্থ সম্পাদক মুফতি আতাউর রহমান, লেবার পার্টির মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, ধর্ম সম্পাদক মুফতি তরিকুল ইসলাম সাদী ও মাওলানা জাকির হোসেন প্রমুখ।

সভায় খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দ্রুত সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন লেবার পার্টির কেন্দ্রীয় সদস্য মাওলানা মো. জাকির হোসেন।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa