ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সার্চ কমিটিতে নাম প্রস্তাব করবে না এলডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
সার্চ কমিটিতে নাম প্রস্তাব করবে না এলডিপি ড. রেদোয়ান আহমেদ

ঢাকা: ইসি গঠনে জাতীয় সার্চ কমিটির কাছে কোনো নাম প্রস্তাব করবে না নির্বাচন কমিশনের নিবন্ধনের তালিকায় থাকা ১ নম্বর দল লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি।

মঙ্গলবার (৮ফেব্রুয়ারি) এক বিবৃতিতে দলটির মহাসচিব ও সাবেক মন্ত্রী ড. রেদোয়ান আহমেদ একথা বলেন।

ড. রেদোয়ান আহমেদ বলেন, সার্চ কমিটিতে যারা আছেন তারা অধিকাংশই আওয়ামী লীগ সমর্থিত। এমনও একজন আছেন যিনি আওয়ামী লীগ থেকে এমপি নমিনেশন নিয়েছিলেন। এই কমিটির কাছে নাম দেওয়ার কোনো যুক্তিই আসে না।

তিনি বলেন, সরকার নির্বাচন ব্যবস্থাকে পুরোপুরি একটি প্রহসনে পরিণত করেছে। আওয়ামী লীগ সরকার সম্পূর্ণভাবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে ব্যবহার করে বেআইনিভাবে গণতন্ত্রকে ধবংস করেছে, গণতন্ত্রের সব সম্ভাবনাকে ধ্বংস করেছে।

তিনি আরও বলেন, একটি রাষ্ট্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান নির্বাচন কমিশন। এই নির্বাচন কমিশন যদি শক্তিশালী না হয়, তারা যদি সরকারের প্রভাবমুক্ত না হয়, তবে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব নয়।

ড. রেদোয়ান আহমেদ বলেন, দেশে গণতান্ত্রিক প্রতিষ্ঠান যদি না থাকে, তাহলে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয় না। প্রতিষ্ঠানকে নিরপেক্ষ হতে হবে। নির্বাচন কমিশনকে সম্পূর্ণ নিরপেক্ষ, শক্তিশালী হতে হবে। বিচার বিভাগকে সম্পূর্ণ নিরপেক্ষ ও শক্তিশালী হতে হবে। প্রশাসনকে সম্পূর্ণ নিরপেক্ষ এবং জনগণের কল্যাণের জন্য কাজ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।