ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনার ভোটের আর ভাতের ব্যবস্থা একই: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
শেখ হাসিনার ভোটের আর ভাতের ব্যবস্থা একই: রিজভী

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভোটের আর ভাতের ব্যবস্থা একই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বাড়ার সমালোচনা করা যাবে না, এত দাম বাড়ছে তারপরও কিছু বলা যাবে না, কালকে খবরের কাগজে পড়লাম এক বৃদ্ধ মা বলেছেন এক মুঠো ভাত পানির মধ্যে মিশিয়ে তিনবেলা খাই, কী হাহাকার চলছে? এর প্রতিবাদ করা যাবে না? অবৈধ প্রধানমন্ত্রীর (শেখ হাসিনার) ভোটের ব্যবস্থার মতোই ভাতের ব্যবস্থা।

আপনার ভোট হচ্ছে রাতের বেলা ভোট দেওয়া। আপনার ভোট হচ্ছে ভোট কেন্দ্রে ভোটাররা নয়, গরু-ছাগল যাবে। আপনার ভাতের ব্যবস্থাও তেমনি।

শনিবার (৫ মার্চ) সকালে দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে কেরানীগঞ্জে এক বিক্ষোভ সমাবেশে রিজভী এসব কথা বলেন। কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলা বিএনপি এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বাড়ার সিন্ডিকেটের হোতারা সবাই ক্ষমতাসীন দলের লোক। তারা সিন্ডিকেট করে মানুষের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বাড়াচ্ছে। এর বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।  

বিএনপির এ মুখপাত্র বলেন, আজকে নিপুন রায় চৌধুরীরা কথা বলতে পারেন না। কথা বললেই কার্যালয়ের মধ্যে বন্দি থাকতে হয়। এটা কোন দেশ বানিয়েছেন প্রধানমন্ত্রী এটা আজকে জনগণের জিজ্ঞাসা? আপনি ফ্লাইওভার দেখান, আপনি উড়াল সেতু দেখান, আপনি মেট্রোরেল দেখান, মেট্রোরেলের বিনিময়ে নারীর নির্যাতন? উড়াল সেতুর বিনিময়ে কী নারীর নির্যাতন? এসব উন্নয়নের ফুলঝুড়ি দেখিয়ে ১২-১৩ বছরে লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। ক্ষমতাসীনদের আত্মীয়-স্বজনরা আঙুল ফুলে কলাগাছ হচ্ছেন। আর জনগণ যে অন্ধকারে ছিল সেই অন্ধকারেই অবস্থান করছেন।

রিজভী বলেন, সমাবেশে আশার পর থেকেই আমরা যে পরিবেশ দেখতে পাচ্ছি এটা কোনো একটা গণতান্ত্রিক সরকার ক্ষমতায় থাকলে এমন পরিবেশ থাকে না। একটি ফ্যাসিস্ট, ডিক্টেটর ও একনায়কতন্ত্র সরকার ক্ষমতায় থাকলেই কেবল এমন পরিবেশ থাকে। আওয়ামী লীগ সরকার মনে করে তাদের বিরুদ্ধে সমালোচনা করা অন্যায়, রাষ্ট্র বিরোধী। আজকে বন্ধের দিন এখানে একটা বিক্ষোভ সমাবেশ হবে কিন্তু এখানে এসে আমার কাছে মনে হচ্ছে আমি একটা ভয়ঙ্কর যুদ্ধ পরিস্থিতির প্রাঙ্গণে এসে উপস্থিত হয়েছি। যেকোনো মুহূর্তেই যুদ্ধের যে দামামা সেই দামামা বেজে উঠবে।

কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।