ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চাঁপাইনবাবগঞ্জে ৫৭ শিবিরকর্মী গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
চাঁপাইনবাবগঞ্জে ৫৭ শিবিরকর্মী গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জ: রাজশাহীর রাজপাড়া থানা ছাত্রশিবিরের অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল রাইহানসহ ৫৭ শিবিরকর্মীর বিরুদ্ধে গোপন বৈঠকে নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা করেছে পুলিশ।

এর আগে, সরকার উৎখাতের পরিকল্পনার অভিযোগে ওই ৫৭ জনসহ ২০২ জনকে রোববার (৬ মার্চ) সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানা পুলিশ আটক করে।

এ সময় তাদের কাছ থেকে সংগঠনের বই, জিহাদি লিফলেট ও গেঞ্জি উদ্ধার করা হয়। তবে রাতে যাচাই-বাছাই শেষে ৫৭ জনকে গ্রেফতার দেখিয়ে মামলা করে পুলিশ। বাকিদের মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়।

আটকদের সবার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, নওগাঁ, জয়পুরহাট, সিরাজগঞ্জ, নয়াখালিসহ বিভিন্ন জেলায় বলে জানিয়েছে পুলিশ।

দুপুরে নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান জানান, শিবিরকর্মী সন্দেহে ২০২ জনকে আটক করা হয়েছিল। পরে যাচাই বাছাই শেষে যাদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে, তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে সরকারবিরোধী বিভিন্ন লিফলেট, জিহাদী বই ও সংগঠনের গেঞ্জি উদ্ধার করা হয়।

তবে গ্রেফতারকৃত শিবির নেতা আব্দুল্লাহ আল রাইহানের দাবি তারা বাসযোগে নাচোলের একটি বিনোদন কেন্দ্রে একটি কোচিং সেন্টারের উদ্যোগে পিকনিকে এসেছিলেন। কোনো গোপন বৈঠক নয়।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।