ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নারীরা জন্মগতভাবে যোদ্ধা: আইভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
নারীরা জন্মগতভাবে যোদ্ধা: আইভী ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমাদের মেয়েরা উবার, বাইক, ট্রেন চালাচ্ছে। এই সুযোগ করে দিয়েছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একটা জাতিকে এগিয়ে নিতে হলে নারীকে পিছিয়ে রাখা যাবেনা। তিনি সব ক্ষেত্রে নারীর অংশগ্রহণের সুযোগ করে দিয়েছেন। বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ নানা সুযোগ সুবিধা দিয়েছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নারীদের নিয়ে প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্পের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইভী বলেন, আমি যদি নিজেকে শিক্ষিত করতে না পারি, নিজেকে মানুষ হিসেবে গড়ে তুলতে না পারি, নিজের আত্মবিশ্বাস না থাকে তাহলে আমাকে সুযোগ দিলেও আমি কাজে লাগাতে পারবো না। আমাকে সব সময় মনে রাখতে হবে আমি মানুষ। নিজের মর্যাদাবোধ জানিয়ে নিজেকে সাহসী হিসেবে গড়ে তুলতে হবে।

মেয়র বলেন, আমরা দুঃশাসন দেখেছি, যে নারী সাহসী না, সে কিছুই করতে পারবে না। নারীরা জন্মগতভাবে যোদ্ধা। সেই যোদ্ধা হয়েই আমরা প্রতিটা ক্ষেত্র জয় করতে চাই। সব ক্ষেত্রে নারীরা এখন এগিয়ে যাচ্ছে। উচ্চ পদে থেকে পুরুষ ধমক দিলে দোষ নয় কিন্তু নারী ধমক দিলেই যেন দোষ। আমি এসব পরোয়া করি না। নারী ঘর সামলায় বাইরেও সামলায়, তাই নারীর দায়িত্ব অনেক।

নারায়ণগঞ্জের নারী উদ্যোক্তাদের জন্য সুখবর আছে জানিয়ে আইভী বলেন, আগামী ১০ তারিখ চারুকলার নতুন ভবন উদ্বোধন হবে। এরপর সেখানে আমি প্রতি শুক্রবার ও শনিবার সকাল ৮ টা থেকে ১২ টা পর্যন্ত উদ্যোক্তাদের জন্য মেলার ব্যবস্থা করবো। নারী উদ্যোক্তাদের তালিকা করে সেখান থেকে কিভাবে বরাদ্দ দেওয়া হবে তা জানিয়ে দেওয়া হবে। তবে এ জন্য চারুকলাকে কিছু টোকেন মানি স্টলগুলোকে দিতে হবে, কারণ এখানে পরিষ্কার পরিচ্ছন্নতাসহ কিছু বিষয় আছে।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।