ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতা দুর্ভিক্ষের অশনি সংকেত’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
‘দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতা দুর্ভিক্ষের অশনি সংকেত’

ঢাকা: দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতায় দেশে দুর্ভিক্ষের অশনি সংকেত পাওয়া যাচ্ছে বলে মন্তব্য করেছেন স্বাধীনতার পতাকা উত্তোলক, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, চাল, ডাল, তেল, পেঁয়াজ, আটাসহ সব নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

এতে সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে।

মঙ্গলবার (৮মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের লাগামহীন বৃদ্ধির প্রতিবাদে ঢাকা মহানগর জেএসডি আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ স ম আবদুর বলেন, নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত জনগোষ্ঠী তাদের দৈনন্দিন প্রয়োজন মিটাতে অক্ষম হয়ে পড়েছে। দেশজুড়ে চলছে হাহাকার। দেশের ৮০ ভাগ মানুষ দ্রব্যমূল্যের কষাঘাতে জর্জরিত। অথচ সরকার মানুষের বাঁচা-মরার সঙ্কটময় মুহূর্তে সম্পূর্ণ নির্লিপ্ত। মন্ত্রীদের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য জনজীবনে সৃষ্ট ক্ষত আরও বাড়িয়ে দিচ্ছে।

তিনি বলেন, বিনা ভোটের সরকার জনগণের দুঃখ-কষ্ট লাঘবের জন্য কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না। বরং কালোবাজারী, মজুতদার ও মুনাফাখোরদের দৌরাত্মকে প্রশ্রয় দিচ্ছে। জন দুর্ভোগের প্রতি দৃষ্টি না দিয়ে নিজেদের ক্ষমতা সংহত করার কাজেই সরকার ব্যস্ত। কিন্তু দেয়ালে পিঠ ঠেকে যাওয়া জনগণ সরকারের এই নিষ্ঠুর খেলা আর বরদাস্ত করবে না।

তিনি আরও  বলেন, যে কোনো ধরনের অরাজক পরিস্থিতি মোকাবিলা, জনজীবনে নিরাপত্তা নিশ্চিত করাসহ বিদ্যমান সঙ্কট নিরসনে অবিলম্বে 'জাতীয় সরকার' এর হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

মিছিল পূর্ব সমাবেশে আরও বক্তব্য রাখেন জেএসডি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, শ্রমিক নেতা মোশাররফ হোসেন, এস এম শামসুল আলম নিক্সন, মহানগর জেএসডি নেতা মাইনুর রহমান মাইনু, ছাত্রনেতা তৌফিকুজ্জামান পীরাচা প্রমুখ।

সভাপতিত্ব করেন ঢাকা মহানগর জেএসডির সমন্বয়ক কামাল উদ্দিন পাটোয়ারী। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ৮ মার্চ, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad