ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘অনেক সুযোগ দেওয়া হয়েছে আর না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
‘অনেক সুযোগ দেওয়া হয়েছে আর না’

মানিকগঞ্জ: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘জনগণের সরকার করতে হলে নির্বাচনকালীন একটা নিরপেক্ষ সরকার লাগবে। কিন্তু আওয়ামী লীগের অধীনে এটা হবে না।

নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া আগামীতে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না, ভোটারবিহীন সরকারকে অনেক সুযোগ দেওয়া হয়েছে। আগামী নির্বাচনের আর কোনো সুযোগ দেওয়া হবে না। জনগণের ধৈর্য্যের বাধ ভেঙে গেছে, জনগণই প্রতিরোধ গড়ে তুলবে। ’

বুধবার (১৬ মার্চ) দুপুরে মানিকগঞ্জে বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের স্মরণসভায় যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, ‘সরকার দলীয় নেতাকর্মীদের দুর্নীতি সব মহলে ক্যান্সারের মতো ছড়িয়ে পড়েছে। এত বড় দুর্নীতি আমরা আগে কখনো দেখিনি। অর্থাৎ পরিকল্পিতভাবে এ সরকার এ দেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। ’ 

‘সাধারণ মানুষের কথা তারা চিন্তাও করে না, তাদের কথাবার্তা শুনলে মনে হবে না যে এ দেশের জনগণের প্রতি তাদের ভালোবাসা আছে,’ যোগ করেন ফখরুল।

তিনি আরও বলেন, ‘নিত্যপণ্যের বাজারে আগুন, সরকার নিয়ন্ত্রণ করতেই পারে না। এ সরকারের নিয়ন্ত্রণ করবার কোনো ক্ষমতা নেই। কারণ সরকারই দাম বাড়িয়েছে। ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে এ সরকারের মন্ত্রী, এমপি নাহয় দলের লোক জড়িত। ’ 

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সোচ্চার হওয়ার সঙ্গে সঙ্গে ভোটাধিকার ফিরিয়ে আনার দাবিতে আন্দোলনের বিকল্প নেই বলেও উল্লেখ করেন তিনি।

এসময় মানিকগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবির, জেলা বিএনপির সহ-সভাপতি ড. খোন্দকার আকবর হোসেন বাবলু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আ ফ ম নূরতাজ আলম বাহার, গোলাম আবেদীন কায়সার, রফিক উদ্দিন ভূঁইয়া হাবুসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।