ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জামিন নিতে গিয়ে কারাগারে বিএনপি নেতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
জামিন নিতে গিয়ে কারাগারে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ

রাজশাহী: হত্যা মামলায় জামিন নামঞ্জুর করে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২১ মার্চ) দুপুরে রাজশাহী জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আবু সাঈদ চাঁদের আইনজীবী পারভেজ তৌফিক জাহেদী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই মামলায় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষে উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক আজ নিম্ন আদালতে হাজির হয়ে জামিন চান। তবে আদালত জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে পুলিশ তাকে কারাগারে পাঠায়।

রাজশাহী জেলা কোর্ট পুলিশ পরিদর্শক মো. রফিক বাংলানিউজকে জানান, ২০১৫ সালের ৫ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। ওই মিছিলে পুলিশ বাধা দিলে সংঘর্ষ হয়। এতে আবদুল মজিদ নামে এক ব্যক্তি মারা যান। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করে। মামলায় আবু সাঈদ চাঁদ এজাহারভুক্ত আসামি নন। তবে তদন্তের পর অভিযোগপত্রে তাকে অন্তর্ভুক্ত করা হয়।

ওই মামলায় নিম্ন আদালতে জামিন নিতে এসেছিলেন আবু সাঈদ চাঁদ। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে বিকেলে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় বলে জানান কোর্ট পুলিশ পরিদর্শক।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।