ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হরতালের প্রভাব নেই রাজশাহীতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
হরতালের প্রভাব নেই রাজশাহীতে হরতালের প্রভাব নেই রাজশাহীতে

রাজশাহী: বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতালেও স্বাভাবিক রয়েছে রাজশাহীর জীবনযাত্রা। সোমবার ভোর ৬টা থেকে হরতাল শুরু হলেও সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

খোলা রয়েছে দোকানপাট, ব্যসসায়ী প্রতিষ্ঠান ও অফিস-আদালত।

সোমবার (২৮ মার্চ) দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতালের ডাক দিয়েছিল বাম গণতান্ত্রিক জোট। তবে এই হরতালে নগরজীবনে কোনো প্রভাব লক্ষ্য করা যায়নি।

সকাল থেকে বিভিন্ন সড়কে যানবাহনের চলাচল স্বাভাবিক রয়েছে। মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্ট, মণিচত্বর, সোনাদীঘির মোড়ে বিভিন্ন ধরনের যানবাহনের চাপ ছিল চোখে পড়ার মত। এখন পর্যন্ত কোনো পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।

তবে সোমবার ভোর ৬টা থেকে সকাল ১০টা পর্যন্ত মহানগরীর গণকপাড়া এলাকায় অবস্থান নেন বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা।  এখানে তারা অবস্থান কর্মসূচি পালন করেন। এ সময় হরতালের সমর্থনে তারা বিভিন্ন স্লোগান দেন। পরে তারা হরতালের সমর্থনে সাহেববাজার জিরোপয়েন্টেও কিছুক্ষণ অবস্থান করেন।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন- সিপিবির রাজশাহী জেলা সাধারণ সম্পাদক আফতাব হোসেন কাজল, গণসংহতি আন্দোলনের জেলা আহ্বায়ক অ্যাডভোকেট মুরাদ মোরশেদ, বাসদের জেলা আহ্বায়ক আলফাজ হোসেন যুবরাজ ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের মহানগর সাধারণ সম্পাদক নাদিম সিনহাসহ বাম জোটের অন্য নেতাকর্মীরা।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বলেন, আজকের হরতালে কোথাও মিছিল ও পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি। হরতালকে কেন্দ্র করে পুলিশ সতর্ক রয়েছে।

এদিকে, রাজশাহী রেলস্টশন থেকে বিভিন্ন রুটের ট্রেন চলাচলও স্বাভাবিক রয়েছে। নিয়মিত সময়ে রাজশাহীর নওদাপাড়া বাস টার্মিনাল ও শিরোইল বাসস্ট্যান্ড থেকে ঢাকাসহ আন্তঃজেলা রুটের বাস নিজ নিজ গন্তব্যে ছেড়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।