ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রমজানে জনদুর্ভোগ লাঘবের আহ্বান এবি পার্টির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
রমজানে জনদুর্ভোগ লাঘবের আহ্বান এবি পার্টির

ঢাকা: পবিত্র রমজানে জনদুর্ভোগ কমানো, যানজট নিরসন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও যথা সময়ে শ্রমিক মজুরি পরিশোধের দাবি জানিয়েছে এবি পার্টি।

শুক্রবার (৩১ মার্চ) দুপুরে বিজয়নগর এলাকায় এবি পার্টি ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন।

রাজধানীতে অসহনীয় যানজট ও দ্রব্যমূল্যের সীমাহীন মূল্যবৃদ্ধিতে জনগণের দুর্ভোগ চূড়ান্ত মাত্রায় উপনীত হওয়ার পরিপ্রেক্ষিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এবি পার্টির আহ্বায়ক সোলায়মান চৌধুরী বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের সিন্ডিকেট, রাস্তায় চাঁদাবাজি, অনিয়ম সবকিছু সরকারের জানা আছে। কিন্তু সরকার কোনো পদক্ষেপ নিচ্ছে না। যানজটে ঢাকা অচল। বায়ু দূষণ, পানি দূষণে প্রতিদিন ১০ থেকে ১২ হাজার মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে। এগুলো সঠিক ব্যবস্থাপনা নেই। আমরা দাবি জানাই, অবিলম্বে সব অনিয়ম দূর করে জনগণের জীবন যাত্রা সহজ করতে হবে।

তিনি আরও বলেন, ঈদের আগে প্রতিবার শ্রমিকদের মজুরির জন্য মাঠে নামতে হয়। আমরা এখনই সরকার ও মালিক পক্ষকে বলতে চাই এবার রমজানে শ্রমিকদের যেন যথা সময়ে মজুরি পরিশোধ করা হয়। কোনো অনিয়ম সহ্য করা হবে না।  

মেজর (অব.) আব্দুল ওহাব মিনার বলেন, আমাদের পুলিশ প্রশাসনে অনেক দক্ষ লোক রয়েছে। সরকারকে তাদের কাজের সুযোগ দিতে হবে। আমরা চাই না সিভিল প্রশাসনে সামরিক বাহিনী আসুক কিন্তু জনগণের জীবন দুর্বিষহ হলে প্রয়োজনে সাময়িকভাবে তাদের সহোযোগিতা নিন। অবিলম্বে মানুষের জীবনকে সহজ করুন। সামনে রোজা, কোনোভাবেই যেন রোজায় মানুষ কষ্ট না পায় সেই ব্যবস্থা নিতে হবে।

অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, মানুষ ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় বসে থাকছে। ডায়রিয়া হাসপাতালে কোনো সিট নেই। দ্রব্যমূল্যে জনতা দিশেহারা। সরকার বাহাদুর নিরব নিস্তব্ধ। ঢাকাকে একটি অচল নগরে পরিণত করা হয়েছে। আমরা সব কাজে সামরিক বাহিনী আসুক চাই না। কিন্তু সামনে রোজা, মানুষের দুর্ভোগ কমাতে সিভিল প্রশাসনকে সহায়তার জন্য প্রয়োজনে সামরিক বাহিনীকে মাঠে আনুন। জনগণের দুর্ভোগ লাঘব করুন।

ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় ও দক্ষিণের আহ্বায়ক বিএম নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- এবি পার্টির কেন্দ্রীয় দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, যুব পার্টির সমন্বয়ক এবিএম খালিদ হাসান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, কেন্দ্রীয় সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, জাতীয় জনতা ফোরাম কেন্দ্রীয় সংসদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার, যুবনেতা ইলিয়াস আলী, মহানগর দক্ষিণের নেতা আনোয়ার ফারুক, গাজী নাসির, কামাল হোসাইন, সেলিম খান, তোফাজ্জল হোসেন রমিজ, আমেনা বেগমসহ অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।