ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

মেট্রোরেল-উড়াল সেতু দেখলে কি পেট ভরবে, প্রশ্ন রিজভীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
মেট্রোরেল-উড়াল সেতু দেখলে কি পেট ভরবে, প্রশ্ন রিজভীর

ঢাকা: অভাবে মা তার সন্তান বিক্রি করছে আর সরকার উন্নয়নের ফিরিস্তি দেখাচ্ছে এমন মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, নিম্ন আয়-মধ্যম আয়ের মানুষের পেটে যদি খাবার না থাকে তারা যদি চাল, ডাল, কিনতে না পারে তাহলে কি মেট্রোরেলের দিকে তাকিয়ে থাকলে পেট ভরবে?

তিনি বলেন, উড়াল সেতুর দিকে তাকিয়ে থাকলে কি পেট ভরবে? আজকে হাসপাতালের বিল দিতে না পেরে ‘মা’ তার সন্তান বিক্রি করে দিচ্ছেন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলা বিএনপি আয়োজিত দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে অনশন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বর্তমান সরকার জনগণের সরকার নয়। জনগণের সরকার ক্ষমতায় থাকলে দেশের মানুষকে আজ অনাহারে অর্ধাহারে দিন কাটাতে হতো না। তাদেরকে দুর্ভোগ পোহাতে হত না। প্রধানমন্ত্রী প্রতিদিন টেলিভিশনে কথা বলে যান আর উনার উন্নয়নের ফিরিস্তি দেখান। উনি (প্রধানমন্ত্রী) মেট্রোরেল করছেন, হাইওয়ে করছেন, উনি মহাসড়ক করছেন ফ্লাইওভার করছেন এই সমস্ত কথা প্রতিদিন বলছেন।

রোজার মাসে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে আসবে ক্ষমতাসীন দলের মন্ত্রী-এমপিদের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আপনাদের (সরকারের) কাছে কি আলাদিনের চেরাগ আছে? যে রমজান আসলে দাম কমবে? তাহলে এতদিন কি মানুষ না খেয়ে মরবে? সিন্ডিকেটের সব লোক আওয়ামী লীগের। দেশের লোক না খেয়ে বাঁচল নাকি মরলো তারা বিবেচনা করে না। শেখ হাসিনা বিবেচনা করে আওয়ামী লীগের লোক কত টাকা লুটপাট করেছে।

রিজভী বলেন, গোটা জাতিকে লোহার শিকলে বন্দি করে রেখেছে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই বন্দিশালা ভাঙতে হবে। মানুষ কথা বলতে ভয় পায় সমাবেশ করতে ভয় পায়, সংগঠন করতে ভয় পায়। কারণ বিএনপির সমাবেশে শুধু আওয়ামী লীগই আক্রমণ করে না তাদের সঙ্গে পুলিশও যোগ দেয়। এই দুই শক্তির বিরুদ্ধে আমরা খালি হাতে লড়াই করছি গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য।

কেরানীগঞ্জ দক্ষিণ উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোসাদ্দেদ আলী বাবুর সঞ্চালনায় অনশনে বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলহাজ নাজিম উদ্দিন মাস্টার সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।