ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

ইতিহাসে নারী শিক্ষা বিস্তারে শেখ হাসিনাই বেশি আন্তরিক: শ.ম রেজাউল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
ইতিহাসে নারী শিক্ষা বিস্তারে শেখ হাসিনাই বেশি আন্তরিক: শ.ম রেজাউল

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন, বাংলাদেশের ইতিহাসে নারী শিক্ষা বিস্তারে শেখ হাসিনাই বেশি আন্তরিক। কেননা, তিনি জানেন একজন নারীকে শিক্ষিত করে তুলতে পারলে একটি পরিবার শিক্ষিত করা সম্ভব।

আর তাই তিনি নারীদের বিনা বেতনে লেখাপড়া ও চাকরির সুযোগ করে করে দিচ্ছেন।

বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকেলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্যকালে তিনি এ কথা বলেন।  

মন্ত্রী বলেন, দেশের শিক্ষা বিস্তারে শেখ হাসিনার অন্তরিকতায় আজ দেশটি একটি সফল দেশ হিসাবে বিশ্বের কাছে পরিচিতি লাভ করেছে। তাইতো তিনি পিরোজপুরে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। দেশের শিক্ষার যে প্রসার ঘটেছে তা স্বাধীনতার পর একমাত্র শেখ হাসিনার মাধ্যমে হয়েছে।

ওই বিদ্যালয় মাঠে বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মাস্টার মো. মোতাহার আলী হাওলাদারের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদারের পরিচালনায় তিন দিনব্যাপী অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ আব্দুল্লাহ আল সাদীদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন, বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির, নাজিরপুর ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, সরকারি বঙ্গমাতা মহিলা কলেজ অধ্যক্ষ ঠাকুর চাঁদ মজুমদার, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, জেলা পরিষদ সদস্য সুলতান মাহমুদ খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।