ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

রাজনীতি

মোহাম্মদ নাসিম সত্যিকারের জননেতা ছিলেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
মোহাম্মদ নাসিম সত্যিকারের জননেতা ছিলেন

ঢাকা: মোহাম্মদ নাসিমের আমৃত্যু জনগণের সঙ্গে তার সম্পৃক্ততা ছিল এবং তিনি সত্যিকারের জননেতা ছিলেন বলে তার স্মরণ সভায় বক্তারা মন্তব্য করেছেন ৷ তার মতো রাজনৈতিক নেতার কোন মৃত্যু নেই এবং তিনি আজীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন বলেও তারা মন্তব্য করেন।

শনিবার (২ এপ্রিল) উত্তরায় শহীদ মনসুর আলী মেডিক্যাল কলেজে আওয়ামীলীগের সভাপতিমন্ডণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের সাবেক মুখপাত্র, সাবেক মন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমের ৭৫তম জন্মদিনের স্মরণ সভায় বক্তারা এসব কথা বলেন।



স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের রাজনীতির কিংবদন্তি। রাজনীতিতে তার চরিত্র ছিল সাহসিকতায় পরিপূর্ণ।

সভাপতির বক্তব্যে প্রয়াত মোহাম্মদ নাসিমের সহধর্মিনী ও শহীদ মনসুর আলী মেডিক্যাল কলেজের ট্রাস্টি ও গভর্নিং বডির চেয়ারম্যান লায়লা নাসিম বলেন, মোহাম্মদ নাসিম আমাকে যেমন ভালোবাসতেন, বিশ্বাস করতেন, সম্মান করতেন, তেমন স্বাধীনতাও দিয়েছেন। আমিও তাঁর বিশ্বাস এবং ভালোবাসার মূল্য দিতে চেষ্টা করেছি। তিনি যাতে নির্বিঘ্নে রাজনীতি করতে পারেন, এজন্য আমি কখনো তাঁকে সংসারের দায়ভার গ্রহণ করতে দেইনি।

স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন মোহাম্মদ নাসিমের ছেলে ও সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক হাবিব হাসান, সিনিয়র সাংবাদিক ওবায়দুল কবির প্রমুখ।

জাতীয় চার নেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম ১৯৯৬ সালে আওয়ামীলীগ সরকার মন্ত্রীর দায়িত্ব পালন করেন ৷ ২০১৪ সালে তিনি পুনরায় মন্ত্রীর দায়িত্ব পান ৷

বাংলাদেশ সময় ২১২৮ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।