ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

প্রিজন ভ্যানে ইশরাক হোসেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
প্রিজন ভ্যানে ইশরাক হোসেন

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারের পর প্রিজন ভ্যানে করে সিএমএম কোর্টে নেওয়া হয়েছে তাকে।

এর আগে প্রিজন ভ্যানের ভেতরে দাঁড়িয়ে বাইরে থাকা দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘মামলা-হামলা, গ্রেফতার করে আন্দোলন দমন করা যাবে না। আন্দোলন চলবে। ’ তখন সমর্থকরা তার মুক্তি চেয়ে স্লোগান দেন।

বুধবার (০৬ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে মতিঝিল শাপলা চত্বর এলাকায় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে শ্রমিকদলের লিফলেট বিতরণ কর্মসূচি থেকে ইশরাককে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে প্রথমে মতিঝিল থানায় নেওয়া হয়। দুপুর ১২টার কিছু পরে তোলা হয় প্রিজন ভ্যানে। এ সময় তার হাতে হ্যান্ডকাফ পরানো ছিল। বিপুল সংখ্যক পুলিশ পাহারায় ইশরাক তার দুই হাত উঁচু করে হাসিমুখে প্রিজন ভ্যানে উঠেন।

মতিঝিল থেকে প্রায় ৩৫ মিনিট পর দুপুর পৌনে ১টার দিকে সিএমএম কোর্টে পৌঁছায় প্রিজন ভ্যানটি। সিএমএম কোর্ট এলাকায় তখন নেতাকর্মীরা ইশরাকের মুক্তি চেয়ে স্লোগান দেয়।  

অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির এক নম্বর সদস্য। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ধানের প্রতীকে তিনি মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এমএইচ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।