ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

রাজনীতি

তত্ত্বাবধায়ক সরকারের প্রতি আস্থা নেই জাতীয় পার্টির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
তত্ত্বাবধায়ক সরকারের প্রতি আস্থা নেই জাতীয় পার্টির

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের প্রতি আস্থা নেই জাতীয় পার্টির। যতবার তত্ত্বাবধায়ক সরকার হয়েছে ততবারই জাতীয় পার্টির প্রতি অবিচার হয়েছে।

 

শনিবার (৯ এপ্রিল) বিকেলে রাজধানীর বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় ছাত্র সমাজ আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

জাপা চেয়ারম্যান জি এম কাদের বলেন, নির্বাচন সুষ্ঠু করতে হলে নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে জড়িতদের নিরপেক্ষ ও সাহসী হতে হবে। আওয়ামী লীগ ও বিএনপি পেশি শক্তি ও টাকার প্রভাবে নির্বাচন ব্যবস্থা নষ্ট করে দিয়েছে। নির্বাচনের পরিবেশ নষ্ট হওয়ার কারণে রাজনীতিতে সৎ ও নীতিবান মানুষ ভালো করছে না।

তিনি বলেন, দেশের মানুষ ভালো নেই। অর্থনৈতিক সংকটে পড়েছে সাধারণ মানুষ। দুঃখের বিষয় হচ্ছে সরকার এই বাস্তবতা অস্বীকার করছে। দ্রব্যমূল্য বেড়ে গেছে, পাশাপাশি মানুষের আয় কমে গেছে। ফলে ক্রয় ক্ষমতা কমে গেছে সাধারণ মানুষের। এমন বাস্তবতা মেকাবিলায় সব রাজনৈতিক দলের সহায়তায় করণীয় ঠিক করা জরুরি হয়ে পড়েছে। এজন্য সরকারকেই উদ্যোগী হয়ে ডাকতে হবে রাজনৈতিক দলগুলোকে।  

তিনি আরও বলেন, ইউক্রেন যুদ্ধ এবং করোনার প্রভাবে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা চলছে। বাংলাদেশের অর্থনীতিতেও এর বিরূপ প্রভাব পড়ছে।  

জাপা চেয়ারম্যান কাদের বলেন, আমদানি ব্যয় বেড়েছে ১০০ বিলিয়ন ডলার। যা কখনোই ৬০ বিলিয়ন ডলারের বেশি ছিল না। তাই ৪০ বিলিয়ন ডলার ব্যয় বাড়ার কারণে আমাদের রিজার্ভ কমতে থাকবে। এভাবে রিজার্ভ কমতে থাকলে শ্রীলঙ্কার মতো দেউলিয়া হতে পারে বাংলাদেশের অর্থনীতি।  

তিনি বলেন, বৈদেশিক ঋণের ওপর ভিত্তি করে অনেকগুলো মেগা প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। সবগুলো মেগা প্রকল্প বাস্তবায়ন করা জরুরি ছিল বলে মনে হয় না। ঋণের বোঝার কারণেও আমাদের রিজার্ভ কমে যেতে পারে।

তিনি আরও বলেন, দেশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে মেগা প্রকল্প বাস্তবায়ন করা জরুরি হয়েছে পড়েছে। দেশের কৃষক ও শ্রমিক যারা দেশের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য কাজ করে তাদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে মেগা প্রকল্প করা উচিত ছিল।  

জাতীয় ছাত্র সমাজের ভারপ্রাপ্ত সভাপতি শাহ ইমরান রিপনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আল মামুন-এর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন জাপার মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া।

সভায় আরও উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, মমতাজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান এইচ এম শাহরিয়ার আসিফ, যুগ্ম মহাসচিব মো. জসীম উদ্দিন ভূঁইয়া, অ্যাডভোকেট আব্দুল হামিদ খান ভাসানী, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সম্পাদকমণ্ডলীর সদস্য মো. হেলাল উদ্দিন, ইফতেকার আহসান হাসান, এম এ রাজ্জাক খান, জহিরুল ইসলাম মিন্টু, গোলাম মোস্তফা, মিজানুর রহমান মিরু, জামাল উদ্দিন, যুগ্ম সম্পাদকমণ্ডলীর সদস্য আজাহারুল ইসলাম সরকার, অ্যাডভোকেট মো. আবু তৈয়ব, সমরেশ মণ্ডল মানিক, কেন্দ্রীয় নেতা খন্দকার মনিরুজ্জামান টিটু, আশিক আহমেদ, ইঞ্জিনিয়ার এলাহান, জাকির হোসেন, ছাত্র সমাজ-ছাত্রনেতা অর্ণব চৌধুরী, শাহরিয়ার রাসেল, আল আমিন সরকার, যুবায়ের আহমেদ, মো. ইউসুফ, মো. নাজমুল হাসান রেজা, মো. রুহুল আমিন গাজী বিপ্লব, আতাউল্লাহ আরিফ, মোস্তফা সুমন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।