ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

গাজীপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
গাজীপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ অভিযুক্ত জুবায়ের হিমেল

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে এক তরুণীকে ধর্ষণের অভিয়োগ উঠেছে। এ ঘটনায় ওই তরুণী বাদী হয়ে ছাত্রলীগ নেতাসহ তিনজনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

শনিবার (৯ এপ্রিল) ওই তরুণীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

মামলার আসামিরা হলেন, কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকার মোবারক হোসেনের ছেলে জুবায়ের হিমেল (৩০)। তিনি কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। অন্য দুজন হলেন, জুবায়ের হিমেলের সহযোগী একই এলাকার বাসিন্দা মো. শাকিল (২৫) ও সবুজ হোসেন (২৮)।

তরুণীর পরিবার ও এজাহার সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় এক তরুণী (২২) গত বুধবার কালিয়াকৈর থানায় ছাত্রলীগ নেতা জুবায়ের হিমেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন। ওই দিন পুলিশ অভিযোগটি আমলে না নেওয়ায় তরুণী তার ওই ছাত্রলীগ নেতার বিচার দাবি করে ফেসবুকে লাইভে আসেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তা ভাইরাল হলে ক্ষমতাসীন দলের রাজনৈতিক নেতা ও অভিযুক্ত ছাত্রলীগ নেতার পরিবার একাধিকবার পুলিশের সঙ্গে বৈঠক করে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়।

ভিডিওটি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নজরে এলে আগের অভিযোগটি পাল্টে নতুন করে আরেকটি অভিযোগ নিয়ে আরও দুজনকে যুক্ত করে ধর্ষণের একটি মামলা রুজু করা হয়।

তরুণীর এজাহারে উল্লেখ করা হয়েছে, তিন বছর আগে ছাত্রলীগ নেতা জুবায়ের হিমেলের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেই সম্পর্কের জের ধরে বিয়ের প্রলোভন দিয়ে একাধিকবার দৈহিক সম্পর্ক গড়ে তোলেন তিনি। একই সঙ্গে তরুণীর কাছ থেকে কৌশলে প্রতারণা করে প্রায় এক লাখ টাকা মূল্যের একটি আইফোন নেন। গত ৪ জানুয়ারি জুবায়ের হিমেলের সঙ্গে তার বিয়ে দেওয়ার কথা বলে সহযোগী শাকিল ও সবুজ তাকে ডেকে জুবায়ের হিমেলের বাসায় নিয়ে ধর্ষণ করেন। পরবর্তীতে ছাত্রলীগ নেতা জুবায়েরকে ওই তরুণী বিয়ে করার জন্য চাপ দিলে তিনি বিয়ে করতে অস্বীকৃতি জানান।

পরে গত ৬ এপ্রিল ওই তরুণী ছাত্রলীগ নেতা জুবায়ের হিমেলকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেন। তিন দিন পর কালিয়াকৈর থানা পুলিশ ছাত্রলীগ নেতাসহ তার দুই সহযোগীকে আসামি করে একটি মামলা রুজু করে। তবে এখন পর্যন্ত পুলিশ ওই ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করতে পারেনি।

এ ব্যাপারে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান জানান, গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে ওই তরুণীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আসামিদের গ্রেফতার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৩২, এপ্রিল ০৯, ২০২২
আরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।