ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার সাবেক পিএস ড. জাকির আর নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
খালেদা জিয়ার সাবেক পিএস ড. জাকির আর নেই

ঢাকা: খালেদা জিয়ার সাবেক পিএস ড. জাকিরুল ইসলাম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

১৯৮০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মহসিন হল ছাত্র সংসদের জিএস, ৬ষ্ঠ বিসিএসএ (৮৪ ব্যাচ) অ্যাডমিন ক্যাডারের সাবেক যুগ্ম-সচিব ড. জাকিরুল ইসলাম শনিবার (১৬ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন।

তার মেয়ে জাকিরুল ইসলামের ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।  

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী বলেন, ড. জাকিরুল ইসলাম একজন সৎ ও দক্ষ সরকারি কর্মকর্তা ছিলেন। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পিএস হিসেবে সরকারি দায়িত্ব পালন করায় বর্তমান সরকারের সময় এ আমলাকে নানা নিপীড়নের শিকার হতে হয়। তার ব্যাচের অন্য কর্মকর্তারা অনেক আগে সচিব পদে পদোন্নতি পেলেও শুধু রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে তাকে পিআরএলে যেতে হয় যুগ্ম-সচিব পদ থেকে। তিনি পিআরএলে যাওয়ার আগে প্রায় ১২ বছর যাবৎ ওএসডি ছিলেন। এ ধরনের অপমানের কারণে হতাশায়ও ভুগছিলেন তিনি। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী ছিলেন ড. জাকির।  

সম্প্রতি তার ফেসবুকে একটি স্ট্যাটাসে তিনি লিখেন ‘বর্তমানে টাকা জাতির মেরুদণ্ড, শিক্ষা জাতির কারাদণ্ড আর সত্য কথা জাতির মৃত্যুদণ্ড’।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।