ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নিউ মার্কেটের ঘটনা উস্কানিমূলক: দুদু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
নিউ মার্কেটের ঘটনা উস্কানিমূলক: দুদু শামসুজ্জামান দুদু। ছবি: সংগৃহীত

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নিউমার্কেটের ছাত্র শ্রমিকের সংঘর্ষের ঘটনা উস্কানিমূলক। এ ঘটনার পেছনে যারা জড়িত তাদের আইনের আওতায় আনা প্রয়োজন।

প্রথম দিকে যখন ঘটনাটি ঘটেছিল তখনই প্রশাসন পরিস্থিতি সামলাতে পারতো। পরে এ ঘটনা রণক্ষেত্রে রূপ নেয় এবং সংঘর্ষে একজন কুরিয়ার সার্ভিসের কর্মী নিহত হন।

বুধবার (২০ এপ্রিল) নয়াপল্টন ভাসানী মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের উদ্যোগে গরীব অসহায় মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, এ ধরনের ঘটনা দেশে সুশাসন না থাকার কারণে ঘটতে থাকে। দেশের পরিস্থিতি আজ প্রমাণ করে আওয়ামী লীগ সরকার দেশের জন্য নিরাপদ নয়। তারা সম্পূর্ণ ব্যর্থ। তাদের এবার জনগণই প্রত্যাখান করবে।

তিনি আরও বলেন, দেশের দুর্যোগপূর্ণ মুহূর্তে বিএনপি ও জিয়া পরিবার জনগণের পাশে দাঁড়িয়েছে। আজ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণ ক্রয় ক্ষমতা হারিয়ে ফেলেছে। চারদিকে মহামারি সংকটের এমন পরিস্থিতিতে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন অসহায়, গরীব মানুষের মধ্যে যেভাবে ঈদ সামগ্রী বিতরণ করছে, এতেই প্রমাণ হয় বিএনপি জনগণের দল। বিএনপি ক্ষমতায় থাকলে জনগণের কল্যাণ হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ডা. মজিবুর রহমানের সভাপতিত্বে ও মহাসচিব হুমায়ুন কবির বেপারীর পরিচালনায় আরও বক্তব্য রাখেন- জাসাসের সাবেক সহসভাপতি ডা. আরিফুর রহমান মোল্লা, এশিয়া মানবাধিকার সংস্থার মহাসচিব নজরুল ইসলাম বাবলু, বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সাধারণ সম্পাদক এন আহমেদ খান মন্টু, ভাইস চেয়ারম্যান এম কাদির নোমান, আবু ইউনুস, শাহবাগ থানা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রাইসুল ইসলাম চন্দন, পারভেজ পাটোয়ারী, জাকির হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।