ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে: রিজভী

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নির্বাচনের আগে যদি জাতীয় সরকার হয় আর সেটার প্রধান যদি শেখ হাসিনা থাকেন তাহলে গতবার ভোট নিশিরাতে হয়েছে এবার হবে হয় ভোর বেলায় অথবা সন্ধ্যায়। সুতরাং এগুলো যারা বলছেন তারা প্রকারান্তরে শেখ হাসিনার এজেন্ডা বাস্তবায়ন করছেন।

গোয়েন্দা সংস্থার এজেন্ডা বাস্তবায়ন করছেন।  

রোববার (২৪ এপ্রিল) দুপুরে নয়াপল্টনের ভাসানী ভবন মিলনায়তনে নাগরিক অধিকার পরিষদের উদ্যোগে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে সুবিধাবঞ্চিতদের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, নির্বাচন যেটা হবে সেটা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। তার আগে এই অবৈধ সরকারকে পদত্যাগ করতে হবে এবং সেই পদত্যাগের যে আন্দোলন সেই আন্দোলনে এবার সবাইকে কোমর বেঁধে নামতে হবে। এটা জীবন মরণের প্রশ্ন। আমাদের স্বাধীনতার প্রশ্ন, আমাদের সার্বভৌমত্বের প্রশ্ন, ভোটের প্রশ্ন, এগুলোর সুরক্ষার জন্য এবার জীবন পণ করে আমাদেরকে রাস্তায় নামতে হবে।

নিউমার্কেটের ঘটনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়ায় সরকারের কড়া সমালোচনা করে বিএনপির এই শীর্ষনেতা বলেন, আজকে দেশের প্রধানতম গণমাধ্যমগুলোতে আসছে নিউমার্কেটের ঘটনায় যারা জড়িত তাদেরকে চিহ্নিত করা হয়েছে, তারা সবাই ছাত্রলীগের নেতা কর্মী। আর আসামি করা হয়েছে বিএনপির নেতাকর্মীদের। গ্রেফতার করা হয়েছে নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুলকে। এখন আমার কাছে মনে হয় যদি কেউ আমাশয়, কলেরায় মারা যায় অভিমানে কেউ যদি আত্মহত্যা করে মারা যায় এসব মৃত্যুর জন্যও বিএনপির নেতাকর্মীর নামে মামলা দেবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সমালোচনা করে রিজভী বলেন, শেখ হাসিনা কথায় কথায় উন্নয়নের কথা বলেন, একে বারে...মনে হয় উন্নয়নে দেশ ছয়লাভ করে দিয়েছে। আজকের যিনি ফুল বিক্রেতা ফুলবানু তার উন্নয়ন কোথায়? আজকে যে ইট ভেঙ্গে জীবন নির্বাহ করছে আছিয়া বেগম তার উন্নয়ন কোথায়? আপনি (শেখ হাসিনা) কিছু লুটেরা শ্রেণি তৈরি করেছেন আপনার আশীর্বাদ পুষ্ট আপনার দলের লোকরা। তারা আবার লুটের টাকা বাংলাদেশে ব্যবহার করেনি। লুটের টাকা তারা হয় নিয়ে গেছেন কানাডা না হয় ইংল্যান্ডে না হয় ইউরোপের কোন দেশে নিয়ে গিয়ে সেই টাকা ইনভেস্ট করেছেন। এই তো শেখ হাসিনার উন্নয়নের বৈশিষ্ট্য।

সংগঠনের সভাপতি ডা. মজিবুর রহমানের সভাপতিত্বে এ সময় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আব্দুস সাত্তার পাটোয়ারী, ফ্লোরিডা বিএনপির আহ্বায়ক ইমরানুল হক চাকলাদার, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ূন কবির বেপারী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।