ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বর্গীদের মতো আ’লীগও দেশে লুটপাট চালাচ্ছে: ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
বর্গীদের মতো আ’লীগও দেশে লুটপাট চালাচ্ছে: ফখরুল বক্তব্য দিচ্ছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঠাকুরগাঁও: বর্গীদের মতো আওয়ামী লীগও দেশে লুটপাট চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আজ স্বাধীনতার ৫০ বছর পরও আমাদের জীবনের কোনো নিরাপত্তা নেই, আমাদের সন্তানদের কোনো ভবিষ্যৎ নেই, মানুষের স্বাস্থ্য সেবার কোনো নিশ্চয়তা নেই, সন্তানদের শিক্ষিত হওয়ার কোনো নিশ্চয়তা নেই।

দেশে লুটপাট চলতেছে, লাখ লাখ কোটি টাকা পাচার করা হচ্ছে। দেখে যেন মনে হচ্ছে, বর্গীরা এদেশে যেভাবে লুট করেছিল, সেভাবে আওয়ামী লীগও লুটপাট চালাচ্ছে।

সোমবার (২৫ এপ্রিল) ঠাকুরগাঁও জেলা বিএনপির আয়োজনে শহরের বিএনপি অফিসের সামনে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, কী দেশের বিচার ব্যবস্থা, কী দেশের আইনের ব্যবস্থা? ঢাকার নিউ মার্কেটে হামলার ঘটনায় বিএনপিকে আসামি করা হলো। অথচ পত্র-পত্রিকায় ছবিসহ প্রকাশিত হলো আওয়ামী লীগ, ছাত্রলীগ হামলায় জড়িত। হামলায় দু’জন মারা গেছে, যার সঙ্গেও ছাত্রলীগ জড়িত। কিন্তু আসামি করা হলো বিএনপিকে।

বেশ কষ্টের একটা মাস পার করছি আমরা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে আজ সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার ওপরে সব কিছু। এ রমজান মাসে সাধারণ মানুষ খুব কষ্টে দিন পার করছে। বিএনপি চেয়ারপারসন আজ গৃহবন্দি, তারেক রহমান দেশের বাইরে মিথ্যা মামলায় সাজা মাথায় নিয়ে নির্বাসিত জীবনযাপন করছেন, যোগ করেন ফখরুল।

তিনি বলেন, সংবাদ কর্মীদের আইন আপনি করার কে? দেশে একটা নতুন আইন আসছে, সংবাদ কর্মী আইন। সংবাদ কর্মীদের তো আইন দরকার হয় না। আপনারা দয়া করে সংবাদ কর্মীদের ওপর চড়াও হবেন না। ৭০০ এর বেশি আজ ডিজিটাল সিকিউরিটি মামলা দিয়েছেন সাংবাদিকের নামে। গত তিন মাসে ৪০ জনের বেশি সাংবাদিক হত্যা করেছে এ সরকার।

দোয়া ও ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ ও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।