ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

যুবদলের পূর্ণাঙ্গ কমিটি যে কোনো সময়

মহসিন হোসেন, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
যুবদলের পূর্ণাঙ্গ কমিটি যে কোনো সময়

ঢাকা: দীর্ঘ সাড়ে পাঁচ বছর পরে জাতীয়তাবাদী যুবদলের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা হতে যাচ্ছে বলে জানা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক যুবদলের কেন্দ্রীয় কমিটির এক নেতা বাংলানিউজকে বলেন, বুধবার (২৭ এপ্রিল) রাতেও কেন্দ্রীয় কমিটির ঘোষণা আসতে পারে।

খোঁজ নিয়ে জানা গেছে, সাইফুল আলম নীরবকে সভাপতি ও সুলতান সালাহউদ্দিন টুকুকে সাধারণ সম্পাদক করে ২০১৭ সালের ১৬ জানুয়ারি জাতীয়তাবাদী যুবদলের কমিটি গঠন করা হয়। তখন পাঁচ সদস্যের ওই কমিটিকে দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেয় বিএনপির হাইকমান্ড।

তিন বছর মেয়াদি ওই কমিটির মেয়াদ শেষ হওয়ার পর ২০২০ সালের ফেব্রুয়ারিতে ১১৪ সদস্যের আংশিক কমিটি গঠন করা হয়। এরপর আর পূর্ণাঙ্গ কমিটি হয়নি। করোনাসহ নানা প্রতিকুলতা সামনে এনে ঝুলিয়ে রাখা হয় পূর্ণাঙ্গ কমিটি। এর মধ্যে বিএনপির অন্য একটি গুরুত্বপূর্ণ সংগঠন স্বেচ্ছাসেবক দলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা দেওয়া হয়েছে। আর ছাত্রদলের পুরোনো কমিটি ভেঙে দিয়ে পাঁচ সদস্য বিশিষ্ট নতুন কমিটি দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এ অবস্থায় দীর্ঘদিন ধরে যুবদলের পদবঞ্চিতদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। যারা পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাওয়ার অপেক্ষায় রয়েছেন তারা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বরাবরে একাধিকবার দাবি তুলেছেন পূর্ণাঙ্গ কমিটি দেওয়ার জন্য।

জানা গেছে, কয়েকদিন আগে যুবদলের সভাপতি-সাধারণ সম্পাদক ও সিনিয়র কয়েকজন নেতার সঙ্গে স্কাইপি বৈঠকে পূর্ণাঙ্গ কমিটি নিয়ে কথা বলেছেন তারেক রহমান। তারই ফল হিসেবে ঈদের আগেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

যুবদলের এক নেতা জানান, ৩০১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। এখন শুধু ঘোষণা দেওয়া বাকি। দুই একদিনের মধ্যেই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কমিটি ঘোষণা দেওয়া হবে।

অপর এক নেতা জানান, বুধবার (২৭ এপ্রিল) বিকেলে রাজধানীর লেডিস ক্লাবে যুবদল কর্তৃক ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। ওই ইফতার মাহফিলের পর রাতেই কমিটির ঘোষণা আসতে পারে।

জানতে চাইলে, যুবদলের সাবেক কমিটির কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন বাংলানিউজকে বলেন, শুনেছি যে কোনো সময় কমিটি ঘোষণা করা হবে। তবে কখন সেটা বলতে পারবো না।  

পূর্ণাঙ্গ কমিটিতে আপনি আছেন কি না জানতে চাইলে তিনি বলেন, কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সিদ্ধান্ত সবাই মেনে নেব। তারা যদি আমাকে কমিটিতে রাখেন তাহলেও দলের জন্য আগের মতো কাজ করবো, না রাখলেও কাজ করবো।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এমএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।