ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

নির্বাচনের আগে জাতীয় সরকারের প্রস্তাব প্রতারণা: সেলিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
নির্বাচনের আগে জাতীয় সরকারের প্রস্তাব প্রতারণা: সেলিম

ঢাকা: লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেছেন, ‘বিএনপি নেতৃত্বাধীন জোটে থেকে ধৃষ্ঠতাপূর্ণ বক্তব্য দিয়েছেন এলডিপির অপর অংশের মহাসচিব রেদোয়ান আহমেদ। এতে করে দলটির দেউলিয়াত্ব প্রকাশ হয়েছে।

 ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগ সরকারের সঙ্গে যে আঁতাতের চেষ্টা ছিল তা রেদোয়ান আহামদের বক্তব্যে প্রমাণিত হয়েছে। দেনা-পাওনা না মেলার কারণে এবং অলি আহমদের অতি চাহিদার কারণে এলডিপি তখন আওয়ামী সরকারে যেতে পারেনি বলে বাজারে গুজব আছে। বিএনপির উচিত হবে অনতিবিলম্বে অলি আহমদের এলডিপির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া। ’

বুধবার (২৭ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

রেদোয়ান আহমেদের ‘বিএনপির কিছু নেতা একদিকে জাতীয় ঐক্যের ডাক দিচ্ছেন, অন্যদিকে কেউ কেউ ঐক্য নষ্টের জন্য বিভিন্ন সভা-সমাবেশে আপত্তিকর বক্তব্য দিচ্ছেন। এটা ‘ঐক্য বিনষ্টের প্রয়াস’ শীর্ষক বক্তব্যের সমালোচনা করে শাহাদাত হোসেন সেলিম বলেন, ‘জনগণ যখন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য ঐক্যবদ্ধ, তখন ‘নির্বাচনের আগে জাতীয় সরকার’ গঠনের প্রস্তাব একটি রাজনৈতিক ষড়যন্ত্র ও জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা মাত্র। ’

বিবৃতিতে তিনি আরও বলেন, ইতোমধ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে নির্বাচনের পর জাতীয় সরকার গঠনের প্রস্তাবের পরও যারা ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে আঁতাত রেখে নির্বাচনের আগে জাতীয় সরকার গঠনের পক্ষে কথা বলছে, নিঃসন্দেহে তারা জাতীয় ঐক্যের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।  

শাহাদাত হোসেন সেলিম বলেন, এলডিপির জন্মের সময় থেকে যারা-যারা যুক্ত ছিলেন, যাদের উদ্যোগে এই দলটি প্রতিষ্ঠিত হয়েছে, আজ সবাই অলি আহমদের অহংকার, মিথ্যাচার ও স্বৈরাচারী মনোভাবের জন্য এলডিপি ছেড়ে চলে গেছেন। জন্মের সময়কার কেউ আর অলি আহামদের সঙ্গে নেই। পরিস্থিতি এমন যে, অলি আহমদের এলডিপি একটি কাগজে বাঘ। আর তার অংশের মহাসচিব রেদোয়ান আহমেদ অবশ্যই বিতর্কের ঊর্ধ্বে নন। তিনি মন্ত্রী হিসেবে দুর্নীতিসহ নানা কিছুতে বিতর্কের জন্ম দিয়েছেন। যিনি বিএনপির কল্যাণে এমপি হয়েছে, যিনি বিএনপির কল্যাণে মন্ত্রী হয়েছেন, আজ তার মুখেই বিএনপি নেতাদের বিরুদ্ধে বক্তব্য শোনা যায়।

তিনি বলেন, যার অধীনে ২০১৪ সালে বিনাভোটের নির্বাচন ও ২০১৮ সালে আগের রাতে নির্বাচন হয়ে যায়, তাকে সামনে রেখে তার অধীনে বা তার দলকে রেখে জাতীয় সরকার গঠনের কথা যারা বলেন, তারা নিঃসন্দেহে জাতীয়তাবাদী শক্তির ভেতরে চক্রান্তকারী।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
এমএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।