ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার ছাত্রদের দিয়ে পড়ালেখা করাতে চায় না: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
সরকার ছাত্রদের দিয়ে পড়ালেখা করাতে চায় না: গয়েশ্বর

ঢাকা: ক্ষমতাসীন সরকার ছাত্রদের দিয়ে পড়ালেখা করাতে চায় না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আওয়ামী লীগ আওয়ামী লীগের জন্য, জনগণের জন্য নয়। গুম, খুন, মিথ্যা কথায় এই সরকারের নোবেল পুরস্কার পাওয়া দরকার।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের ঘটনায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের নামে মামলা এবং গ্রেফতারের প্রতিবাদে এ সভার আয়োজন করে ঢাকা কলেজ ছাত্রদলের সাবেক ও বর্তমান নেতারা।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এই সরকার পতনের আন্দোলন চলমান থাকবে। কোনো ঈদের আগে আর পরে নয়। এক যুগের বেশি সময় ধরে আন্দোলন চলছে। আন্দোলনের উদ্দেশ্য বাংলাদেশে একটি সুষ্ঠু গণতান্ত্রিক নির্বাচন।

বিএনপির এই নেতা বলেন, বর্তমান সরকার ছাত্রদের দিয়ে লেখাপড়া করাতে চায় না। তাদের দিয়ে খুন-খারাবি, চাঁদাবাজি, রাহাজানি, ধর্ষণ করায়। বাংলাদেশে এমন কোনো জায়গা নেই যেখানে ছাত্রলীগের চাঁদাবাজি হয় না। ছাত্রলীগের কাজ চাঁদাবাজি, টেন্ডারবাজি, চাপাবাজি।

পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে গয়েশ্বর বলেন, শেখ হাসিনা কিয়ামত পর্যন্ত ক্ষমতায় থাকবে না। তিনি ক্ষমতা থেকে চলে গেলে আপনাদের কি চাকরি করা লাগবে না? বিচারের নামে প্রহসন, বিচারের নামে অবিচার হয় সেই অবিচারেরও বিচার হবে।

সভাপতির বক্তব্যে মীর সরফত আলী সপু বলেন, নিউমার্কেটের ঘটনাটা ছাত্রলীগের দ্বারাই সংঘটিত হয়েছে। তারাই হেলমেট বাহিনী গঠন করেছে। ছাত্রলীগের অতীত ইতিহাস হলো সংঘর্ষ এবং অপকর্ম করা। ছাত্রলীগ ১৯৭২-৭৫ সাল থেকেই সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করেছে। ২০১৬-২০১৭ সালে তারা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হেলমেট পরে হামলা চালিয়েছে। এবারো তারা তাণ্ডব চালিয়েছে। নিরীহ দুজনকে পিটিয়ে মেরেছে।

ঢাকা কলেজের সাবেক ভিপি ও বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপুর সভাপতিত্বে ও সাবেক ভিপি হারুনুর রশিদের পরিচালনায় আরও বক্তব্য রাখেন ঢাকা কলেজের সাবেক ভিপি মীর নেওয়াজ আলী নেওয়াজ, সাবেক জিএস জাকির হোসেন, বিএনপির সহ প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, স্বেচ্ছাসেবক দলের সেক্রেটারি আব্দুল কাদির ভুইয়া জুয়েল, যুবদলের নূরুল ইসলাম নয়ন, মৎস্যজীবী দলের ওমর ফারুক পাটোয়ারী প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুবদলের কামাল আনোয়ার আহমেদ, স্বেচ্ছাসেবক দলের আওলাদ হোসেন উজ্জ্বল, ডা. জাহেদুল কবির, অধ্যক্ষ সেলিম মিয়াসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।