ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বিএনপি-জামায়াত জাতীয় সরকারের নামে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
‘বিএনপি-জামায়াত জাতীয় সরকারের নামে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে’

ঢাকা: বিএনপি-জামায়াত জাতীয় সরকারের নামে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের ৬৯তম শুভ জন্মদিনের আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

এ সময় স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সকল কর্মচারী ও ২৩ বঙ্গবন্ধু এভিনিউ সংলগ্ন প্রান্তিক কর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামায়াত আদর্শহীন রাজনৈতিক দলের নেতাদের লাড্ডু দেখাচ্ছে। আর কেউ কেউ তাদের কথায় নাচছে। বিএনপি-জামায়াত সব সময় দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকে। একটার পর একটা ইস্যু তৈরি করে দেশের শান্তি বিনষ্ট করে। এখন তারা জাতীয় সরকারের নামে অরাজকতা তৈরির পাঁয়তারা করছে। বিভিন্ন রাজনৈতিক দলকে মিথ্যা স্বপ্ন দেখাচ্ছে। তারা নাকি ক্ষমতায় গেলে বিভিন্ন দল থেকে মন্ত্রী বানাবে। কিন্তু কাকে কি মন্ত্রী বানাবে সেটা নিয়ে কিছু বলে না। তারা সবার সঙ্গে প্রতারণা করে।

শেখ জামালকে স্মরণ করে তিনি বলেন, বঙ্গবন্ধুপুত্র লেফটেন্যান্ট শেখ জামাল মেধাবী আর্মি অফিসার ছিলেন। তিনি বীরত্বের সঙ্গে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনিও বাবার মতো দেশ ও দেশের মানুষের কথা ভাবতেন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জিয়া-মোশতাক গং তাকে পরিবারের সঙ্গে নির্মমভাবে হত্যা করে। তিনি বেঁচে থাকলে বঙ্গবন্ধুর মতো একজন যোগ্য ও আদর্শিক মানুষ হতেন। দেশের মানুষের জন্য কাজ করে যেতেন।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, বিএনপি-জামাত এদেশে অপরাজনীতি করে। এরা সবসময় ষড়যন্ত্র করে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করে। এদের একটাই স্বপ্ন- দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে রাজনৈতিক ফায়দা লোটা। এই বিএনপি-জামাত পৃথিবীর বিভিন্ন দেশে গিয়ে দেশের বিরুদ্ধে অপপ্রচার করে। এরা কখনো চায় না বাংলাদেশ ঘুরে দাঁড়াক, উন্নত সমৃদ্ধশালী একটি রাষ্ট্রে পরিণত হোক।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ম. আব্দুর রাজ্জাক, সালেহ মোহাম্মদ টুটুল, কাজী শহিদুল্লাহ লিটন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২২
এসকে/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।