ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চিরনিদ্রায় শায়িত বিএনপি নেতা অধ্যাপক মান্নান 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
চিরনিদ্রায় শায়িত বিএনপি নেতা অধ্যাপক মান্নান 

গাজীপুর: বাবা-মার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান।

শুক্রবার (২৯ এপ্রিল) বাদ জুমা গাজীপুর জেলা শহরে শহীদ বরকত স্টেডিয়ামে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে লক্ষাধিক মানুষ শরিক হন। পরে বাদ আছর তার গ্রামের বাড়ি গাজীপুরের সালনায় নাসির উদ্দিন সরকার মেমোরিয়াল স্কুল মাঠে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সেখানেও বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ অংশ নেন তার জানাজায়। পরে তার বাড়ির কাছে পারিবারিক কবরস্থানে বাবা-মার কবরের পাশে অধ্যাপক এম এ মান্নানকে দাফন করা হয়।

তিনি গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ছিলেন।  

এদিকে অধ্যাপক এম এ মান্নানের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে গাজীপুর মহানগর বিএনপি। এ তিন দিন দলীয় কার্যালয়ে সামনে দলীয় পতাকা অর্ধনমিত, প্রতিদিন কোরআনখানি ও ইফতারের ব্যবস্থা থাকবে। গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক সালাহ উদ্দিন সরকার এ কর্মসূচি ঘোষণা করেন।  

জানাজায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ এমপি, সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, মহানগর বিএনপির আহ্বায়ক সালাহ উদ্দিন সরকার, যুগ্ম আহ্বায়ক শওকত হোসেন সরকার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান এবং বিএনপি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।  

অধ্যাপক এম এ মান্নান বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকায় ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিক, কিডনিসহ নানা জটিল রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, দলীয় নেতাকর্মী, অনুসারী ও গুণগ্রাহী রেখে গেছেন।  

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
আরএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।